16 May 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

রাজউকের সেবা যুগোপযোগী করতে ডিজিটালাইজেশনের বিকল্প নেই

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

রাজউকের সেবাকে যুগোপযোগী করার জন্য ডিজিটালাইজেশনের কোনও বিকল্প নেই বলে উল্লেখ করেছেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ছিদ্দিকুর রহমান সরকার।

সোমবার (২৯ এপ্রিল) রাজধানীর বিয়াম ফাউন্ডেশনে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সেবা সহজিকরণ বিষয়ক কর্মশালা তিনি এ কথা বলেন।

রাজউক চেয়ারম্যান বলেন, রাজউক একটি সেবামূলক প্রতিষ্ঠান এবং রাজউকের সেবাকে যুগোপযোগী করার জন্য ডিজিটালাইজেশনের কোনও বিকল্প নেই। রাজউকের সুনাম বৃদ্ধিতে ও যুগোপযোগী করে গড়ে তুলতে চেঞ্জ ম্যানেজমেন্ট ধারণাকে কাজে লাগাতে হবে। ভিশন ২০৪১ কে বাস্তবায়নে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের নেতৃত্বে নতুন উদ্ভাবনী চিন্তা ও ধারণা সমন্বয়ের মাধ্যমে সেবা সহজীকরণের পথ সুগম করতে হবে।

কর্মশালায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব নবীরুল ইসলাম বলেন, রাজধানী হচ্ছে একটি দেশের মুখের ন্যায়, তাই রাজধানীর সুন্দর চিত্র মানে পুরো দেশের সুন্দর চিত্র। এক্ষেত্রে, সুন্দর চিত্র ফুটিয়ে তোলার জন্য রাজধানীকে শুধু মানুষের জন্য নয়, সৃষ্টির সকল প্রাণির জন্য সুন্দর ও নিরাপদ করে গড়ে তুলতে হবে। আর যারা এই সুন্দর ও নিরাপদ নগরীর বিরুদ্ধে আমরা তাদের বিরুদ্ধে। তাই, টেকসই, নিরাপদ, ও বাসযোগ্য রাজধানী গড়ে তোলার জন্য সেবাগ্রহীতাদের প্রদত্ত সেবার মান বৃদ্ধি ও সহজিকরণ আবশ্যক এবং রাজউককে এক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

কর্মশালায় রাজউকের ৫টি উইং থেকে ৫টি গ্রুপ উইংভিত্তিক বিদ্যমান সেবাসমূহ ও সেবাসমূহ সহজিকরণ নিয়ে নানা সুপারিশমালা উপস্থাপন করেন। বিভিন্ন সংস্থা ও নাগরিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন ও রাজউকের সেবা সহজীকরণের বিষয়ে বিভিন্ন মন্তব্য ও সুপারিশমূলক বক্তব্য প্রদান করেন।