21 May 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

মুস্তাফিজ না থাকলে একাদশে কে সুযোগ পাবেন

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হবে টি-টোয়েন্টির বৈশ্বিক আসর। ওই টুর্নামেন্টে অংশ নিতে ভিসা প্রক্রিয়া সম্পন্ন করতে গত মঙ্গলবার দেশে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। এই কাজ শেষ করতে দিন তিনেক সময় লাগবে। তাই নিজেদের আগামী ম্যাচে মুস্তাফিজকে পাচ্ছে না চেন্নাই সুপার কিংস।

আইপিএলের চলতি আসরে এখন পর্যন্ত চেন্নাই সুপার কিংসের খেলা তিনটি ম্যাচেই একাদশে ছিলেন মুস্তাফিজুর রহমান। চেন্নাইয়ের পরের ম্যাচ আগামী শুক্রবার দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে হায়দরাবাদে। এর আগেই দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে অভিজ্ঞ এই পেসারের। তবে দলের সঙ্গে থাকলেও ভ্রমণ ক্লান্তির কারণে একাদশে থাকার সম্ভাবনা নেই বললেই চলে।

মুস্তাফিজ না থাকলে একাদশে কে সুযোগ পাবেন, আলোচনা চলছে সেটা নিয়ে। সেই দৌড়ে সবার থেকে এগিয়ে আছেন মাহিশ থিকশানা। আসরের উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে খেলেন তিনি। তবে সুবিধা করতে পারেননি। তাই বাদ পড়েন পরের ম্যাচে। এবার ফিরতে পারেন তিনি।

তাছাড়া উইকেট বুঝে মঈন আলীকেও খেলাতে পারে চেন্নাই। এই ইংলিশ অলরাউন্ডার আসরে এখনও ম্যাচ খেলার সুযোগ পাননি। তাই প্রথমবারের মতো একাদশে দেখা যেতে পারে অভিজ্ঞ এই ক্রিকেটারকে।

চেন্নাইয়ের হাতে অবশ্য দেশি ক্রিকেটারদের খেলানোর অপশনও থাকছে। মুকেশ চোধুরি, শার্দুল ঠাকুরদের মতো পেসাররা আছেন স্কোয়াডে। সবমিলিয়ে বেশ কিছু বিকল্প আছে টিম ম্যানেজমেন্টের হাতে।