30 April 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

ইংল্যান্ডে লড়াকু সংগ্রহ

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

দীর্ঘ প্রতীক্ষার পর মাঠ গড়িয়েছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। আসরের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রানার্স আপ নিউ জিল্যান্ড। ম্যাচে প্রথমে ব্যাট করে নিউ জিল্যান্ডের বিপক্ষে লড়াকু সংগ্রহ পেয়েছে ইংলিশরা।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করে ইংল্যান্ড। যেখানে জো রুটের ফিফটিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৮২ রান সংগ্রহ করেছে ইংলিশরা। কিউইদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২৮৩ রান।

ইংল্যান্ডের হয়ে ইনিংস উদ্বোধনে নেমে মুখোমুখি দ্বিতীয় বলেই ছক্কা হাঁকিয়ে রানের খাতা খোলেন জনি বেয়ারস্টো। এরপর অবশ্য দেখে খেলতে থাকেন দুজন। ম্যাচের অষ্টম ওভারের চতুর্থ বলে ম্যাট হেনরিকে মারতে গিয়ে সাজঘরে ফেরেন ডেভিড মালান। আউট হওয়ার আগে ১৪ রান করেন তিনি।

মালানের বিদায়ে ক্রিজে আসেন জো রুট। তাকে সঙ্গে নিয়ে দলীয় ইনিংস এগিয়ে নেয়ার চেষ্টা করেন বেয়ারস্টো। কিন্তু ইনিংস লম্বা করতে পারেননি। স্যান্টনারের বলে ড্যারিল মিচেলের তালুবন্দী হন তিনি। এরপর হ্যারি ব্রুক এসে রান তুলতে থাকেন। তবে তরুণ রাচিন রবীন্দ্রর ঘূর্ণিতে পুল করতে গিয়ে ডেভন কনওয়ের তালুবন্দী হন ব্রুক। এর পরপরই গ্লেন ফিলিপসের বলে বোল্ড হন মঈন আলী।

চার উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়ে ইংলিশরা। সেখান থেকে অধিনায়ক জস বাটলারকে নিয়ে এগোতে থাকেন রুট। তুলে নেন আসরের প্রথম ফিফটি। এরপর বাকি ব্যাটাররা এসে থিতু হয়েও টিকতে পারেননি। ম্যাচের ৪২তম ওভারে ৭৭ রানে বিদায় নেন রুটও। শেষ মুহূর্তে ক্রিস উড এবং আদিল রশিদ জুটিতে ভর করে ২৮২ রানে থামে ইংলিশদের ইনিংস।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন ম্যাট হেনরি। এছাড়াও দুটি করে উইকেট নিজেদের ঝুলিতে ভরেছেন মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপস।