17 May 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

১০ হাজারী ক্লাবে রোহিত

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত শুরু করেছিলেন রোহিত শর্মা। পেয়েছিলেন হাফ সেঞ্চুরির দেখাও। কিন্তু এরপর আর বেশি দূর এগোতে পারেননি। আজ শ্রীলঙ্কার বিপক্ষে যেন সেটারই পুনরাবৃত্তি করলেন। ৫৩ রানের ইনিংস খেলার পথে একটা মাইলফলক স্পর্শ করেছেন তিনি। ওয়ানডেতে দ্বিতীয় দ্রুততম ব্যাটার হিসেবে করেছেন দশ হাজার রান।

শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে রোহিত খেলছেন তার ২৪১তম ইনিংস। ১০ হাজার রানের মাইলফলক ছুঁতে কোহলির লেগেছিল ২০৫ ইনিংস। রোহিত টপকে গেছেন এত দিন এ তালিকায় দুইয়ে থাকা কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে। ১০ হাজার রানের মাইলফলক ছুঁতে তার লেগেছিল ২৫৯ ইনিংস।

এ ম্যাচে কোহলির সঙ্গেও একটা রেকর্ড হয়ে গেছে রোহিতের। ওয়ানডেতে অষ্টম জুটি হিসেবে দুজন মিলে যোগ করেছেন ৫ হাজার রান। তালিকায় সবার ওপরে টেন্ডুলকার ও সৌরভ গাঙ্গুলীর জুটি, দুজন মিলে যোগ করেছিলেন ৮২২৭ রান।

সব মিলিয়ে ১৪তম ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক ছুঁলেন রোহিত। তার আগে ভারতের পাঁচজনের আছে এ কীর্তি। কোহলি ও টেন্ডুলকার ছাড়াও রোহিতের আগে ১০ হাজারের তালিকায় ভারত থেকে আছেন সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড় ও মহেন্দ্র সিং ধোনি।