21 May 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

বাবর নিজেদের কেন এগিয়ে রাখছেন?

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

এশিয়ান ক্রিকেটের বড় বিজ্ঞাপনের নাম ভারত-পাকিস্তান ম্যাচ। দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ থাকায় এশিয়া কাপ কিংবা আইসিসি ইভেন্টই ভরসা। তবে এবারের এশিয়া কাপে প্রথম পর্বে দুই দলের খেলা হলেও ম্যাচ শেষ করা হয়নি। বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল পাল্লেকেলের সেই ম্যাচ। এবার আসরের সুপার ফোরের ম্যাচে রোববার আবার মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ।

ভারত-পাকিস্তান ম্যাচের আলাদা উত্তেজনার বিষয়টি মাথায় রেখেছে আয়োজক এসিসিও। গ্রুপ পর্বের মত এবারেও যেন বৃষ্টিতে ভেসে যেতে না পারে, সেই ভাবনা থেকেই সুপার ফোরে দুই দলের ম্যাচটির জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে। এবারের এশিয়া কাপে ফাইনাল ছাড়া রিজার্ভ ডে আছে শুধু এ ম্যাচটিতেই।

এমন একটি লড়াইয়ের আগে অবশ্য নিজের দলকেই এগিয়ে রাখছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে পাক অধিনায়কের সহজ উত্তর, আজ ভারতের চেয়ে পাকিস্তানই এগিয়ে।

নিজের এমন মনোভাবের যুতসই জবাবও দিয়েছেন ওয়ানডে ফরম্যাটের নাম্বার ওয়ান ব্যাটার। ভারত-পাকিস্তান সুপার ফোরের ম্যাচটি হচ্ছে শ্রীলঙ্কায়। এখানে পাকিস্তান টানা অনেক দিন খেলেছে সেখানে। যার কারণে কন্ডিশনের সঙ্গে পাকিস্তানের খেলোয়াড়েরা বেশ ভাল্ভাবেই মানিয়ে নিয়েছে বলে মনে করেন বাবর।

পাক অধিনায়কের বক্তব্য, ‘আমরা যেহেতু এখানে টানা ক্রিকেট খেলেছি, তাই আপনি বলতেই পারেন আমরা এগিয়ে বা আমরাই সুবিধা পাব। টেস্ট সিরিজ, লঙ্কান প্রিমিয়ার লিগ, আফগানিস্তান সিরিজ আর এশিয়া কাপ মিলিয়ে এখানে আমরা প্রায় আড়াই মাস ধরে খেলছি। তাই আপনি বলতেই পারেন, এটা আমাদের জন্য সুবিধা।’

অবশ্য আরও এক বিশেষ কারণে নিজেদের এগিয়ে রাখতেই পারেন বাবর। সেটা তার দলের পেস আক্রমণ বিভাগ। আগে থেকেই ভারতের ভয়ের কারণ ছিলেন শাহিন আফ্রিদি, নাসিম শাহ এবং হারিস রউফ। এই ম্যাচে তাদের সঙ্গে যুক্ত হয়েছেন ফাহিম আশরাফও। ভারতের ব্যাটিং লাইনআপ যে আবারও বড় পরীক্ষার সামনে, তা অনেকটা নিশ্চিত বলা যায়।