19 April 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

ধারবাহিক হয়েছেন শান্ত

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

শত ট্রল, শত কটু কথা, আর আন্তর্জাতিক ক্রিকেটের চাপ এসব চ্যালেঞ্জ পাশ কাটিয়ে ধারবাহিক হয়েছেন নাজমুল হোসেন শান্ত। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ফিফটি হাঁকিয়ে আউট হয়ে যান। ভালো ব্যাটিং করলেও ইনিংস বড় করতে না পাড়ার নিশ্চই আক্ষেপ ছিল এই ব্যাটারের।

তবে দ্বিতীয় ম্যাচে ছিলেন শেষ পর্যন্ত অপরাজিত। ম্যাচ জিতিয়ে তবেই মাঠ ছেড়েছেন। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলছেন, আগের ম্যাচে আউট হওয়ায় হতাশ হয়েছেন তিনি নিজে।

তিনি বলেন, ‘প্রথম ম্যাচে চট্টগ্রামে জেতার পর আমার সঙ্গে শান্তর যখন দেখা হয়। আমি শুধু ওকে একটা কথা বলেছিলাম… সেজন্য যে হয়েছে তা না। আমি বলছি শুধু একটা কথা বলেছিলাম, তুমি আউট হলা কেন। এই শেষ মুহূর্তে এসে তোমার শেষ করা উচিত ছিল। ভালো খেলেছো ভালো কথা কিন্তু তোমার শেষ করে আসা উচিত ছিল।’

প্রথম টি-টোয়েন্টিতে ইংলিশদের দেওয়া ১৫৭ রানের লক্ষ্য বাংলাদেশ টপকে যায় ২ ওভার ও ৬ উইকেট হাতে রেখে। যেখানে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা শান্তর। ৩০ বলে ৫১ রান করেন এই বাঁহাতি। অবশ্য আউট হন ১৩তম ওভারে।

এরপর মিরপুরে ১১৮ রানের লক্ষ্য তাড়ায় নেমে বাংলাদেশ ম্যাচ জিতেছে ৭ বল ও ৪ উইকেট হাতে রেখে। লো স্কোরিং ম্যচে সহজ লক্ষ্য হুট করে কঠিন হয়ে গেলেও ৪৭ বলে ৪৬ রানে অপরাজিত থাকা শান্ত ঠিকই জয় নিয়ে মাঠ ছাড়েন।