16 April 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

কাজ করছে না হোয়াটসঅ্যাপ

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের পরিষেবা হঠাৎ বন্ধ হয়েছে। মঙ্গলবার দুপুর ১টার পর থেকে বাংলাদেশসহ বিশ্বের কয়েকটি দেশের ব্যবহারকারীরা মেসেজ আদান প্রদান করতে পারছেন না।

ব্যক্তিগত এবং গ্রুপ চ্যাটে ব্যবহারকারীরা কোন মেসেজ দিলেও তা যাচ্ছে না। একই ভাবে তারা নতুন কোন মেসেজ পাচ্ছেন না।

ওয়েবসাইট বিভ্রাট সনাক্তকরণ ওয়েবসাইট ডাউন ডিটেকটর এ তথ্য নিশ্চিত করে বলেছে, হোয়াটসঅ্যাপের কয়েক হাজার ব্যবহারকারী বিভিন্ন মাধ্যমে এমন ত্রুটির কথা জানিয়েছে। যদিও হোয়াটসঅ্যাপ এখনও এই বিষয়ে কোন বিবৃতি দেয়নি।

এ নিয়ে সংবাদ প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস ও হিন্দুস্থান টাইমস। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের বিভিন্ন স্থানে হোয়াটসঅ্যাপ তাদের পরিবেষা দিতে পারছে না। ফলে কাউকে মেসেজ পাঠানো ও গ্রহণ করাও সম্ভাব হচ্ছে না।

আন্তর্জাতিক গণমাধ্যম এএনআই এক টুইট বার্তায় জানায়, গত ত্রিশ মিনিট ধরে হোয়াটসঅ্যাপ তাদের পরিবেষা দিতে পারছে না। তবে কি কারণে এ সমস্যা হচ্ছে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে হোয়াটসঅ্যাপের মূল প্রতিষ্ঠান মেটা গেলো কয়েকদিন ধরেই নানা ধরনের সমস্যার মুখোমুখি হচ্ছে। এরআগে ফেসবুকের বাগ নিয়ে বড় ধরনের সমস্যায় পড়েছিল প্রতিষ্ঠানটি। তাদের বিগ প্রজেক্ট মেটাভার্স নিয়েও শংঙ্কায় রয়েছে এই টেক জায়েন্ট।