20 April 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

জয়াবর্ধানে আগুনে ঘি ঢাললেন

Share

বাংলাদেশ-শ্রীলঙ্কার খেলোয়াড়, কর্মকর্তাদের কথার লড়াই চলছে বেশ কিছুদিন হলো। শুরুটা শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা করেছিলেন। পাল্টা উত্তর দিয়েছিলেন বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ। একধাপ এগিয়ে এসে বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন শ্রীলঙ্কাকে আবার তাঁতিয়ে দেন। শ্রীলঙ্কার স্পিন কোচ পিয়াল ভিজেতুঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও সেই আগুনে ঘি ঢাললেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে।

এশিয়া কাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে বৃহস্পতিবার শ্রীলঙ্কা ও বাংলাদেশ দুবাইয়ে মুখোমুখি হচ্ছে। হেরে এশিয়া কাপ শুরু করা দুই দলের জন্য আজ অঘোষিত ‘সেমিফাইনাল’। যারা জিতবে তারা চলে যাবে সুপার ফোরে। হারলেই বিদায়।

আফগানিস্তানের কাছে ৮ উইকেটের বিশাল পরাজয়ের পর শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা বলেছিলেন, আফগানিস্তানের চেয়ে বাংলাদেশের বিপক্ষে খেলা সহজ হবে। বাংলাদেশের সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান বাদে বিশ্বমানের কোনও বোলার নেই বলেও মন্তব্য ছিল তার।

লঙ্কান অধিনায়কের এমন মন্তব্য নিয়ে মেহেদী হাসান মিরাজের হুংকার, ‘মাঠে প্রমাণ হবে কে ভালো, কে খারাপ।’ ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এসেছিলেন বাংলাদেশের টিম ডিরেক্টর সুজন। তার কাছে শ্রীলঙ্কার বোলিং আক্রমণ নিয়ে জানতে চাইলে বলেছেন, ‘আমাদের অন্তত মোস্তাফিজ এবং সাকিবের মতো বিশ্বমানের বোলার আছে। আমি তো শ্রীলঙ্কার বোলারই দেখি না।’

পাল্টা জবাবে লঙ্কান কোচ পিয়াল ভিজেতুঙ্গে বলেছেন, ‘শুধু পরিসংখ্যান দিয়ে কোয়ালিটি বোলার বিবেচনা করা যায় না।’

সুজনের বক্তব্যের ভিডিও দেখে নিজেকে নিয়ন্ত্রণ রাখতে পারেননি জয়াবর্ধনে। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা জয়াবর্ধনে টুইটারের ভিডিও পোস্ট করে লিখেছেন, ‘মনে হচ্ছে শ্রীলঙ্কার বোলারদের তাদের সামর্থ্য দেখানোর সময় চলে এসেছে এবং মাঠে ব্যাটসম্যানদের নিজেদের প্রমাণ দিতে হবে।’

মাঠে নামার আগেই দুই শিবিরে আগুন-বারুদে পরিস্থিতি। মাঠের হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস আগেই পাওয়া যাচ্ছে। কার ভাগ্যে আজ জয় লেখা আছে, উত্তর মিলবে রাতেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *