20 April 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

দেরপতন অব্যাহত শেয়ারবাজারে

Share

বাংলাদেশের শেয়ারবাজারে আগের দিনের ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১১ আগস্ট) সূচকের পতন হয়েছে। এ নিয়ে দরপতন চতুর্থ দিনে গড়াল। এদিন লেনদেন এবং অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

বাজার পর্যালোচনা করে দেখা গেছে, ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩২ পয়েন্ট কমে ৬ হাজার ১৪৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৮ পয়েন্ট কমে ১ হাজার ৩৪৫ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১৬ পয়েন্ট কমে ২ হাজার ১৯৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে ৩৭৮টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৯৬টির, কমেছে ১৬৬টির এবং অপরিবর্তিত আছে ১১৬টির।

ডিএসইতে ৫৮৩ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৭৯৯ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৮৫৯ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১০৫ পয়েন্ট কমে ১৮ হাজার ১২৭ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৯৩ পয়েন্ট কমে ১৩ হাজার ২৬৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৫৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ১১৫টির এবং অপরিবর্তিত আছে ৮৪টির। দিন শেষে সিএসইতে ১৬ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *