Share

দেশের শেয়ারবাজারে আগের দিনের ধারাবাহিকতায় বুধবার (৩ আগস্ট) লেনেদেনে ইতিবাচক ধারা অব্যাহত রয়েছে। এদিন সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে। তবে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫০ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩০০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, ডিএসই শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭০ পয়েন্টে, ডিএস৩০ সূচক ২৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৫৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৮২ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১৫২ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ১৬২ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৬৮ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।
ডিএসইতে মোট ১ হাজার ১৯৫ কোটি ৪১ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ১৮৩ কোটি ২৭ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৭৩ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৬৪ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৪৮৩ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৯৯ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৪৪১ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ৩০৫ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫০টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত আছে ৫৭টির। দিন শেষে সিএসইতে ২১ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *