Share

জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের বিষয়ে বিএনপির ভেতরে এবং বাইরে আলোচনা-সমালোচনা কম হয়নি। যদিও জাতীয় ঐক্যফ্রন্ট গঠন নিয়ে বিএনপির কোনও নেতা এখন পর্যন্ত প্রকাশ্যে মন্তব্য করেননি বা বক্তব্য দেননি। কিন্তু দীর্ঘ ৪ বছর পর বুধবার (৩ আগস্ট) বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ঐক্যফ্রন্ট নিয়ে প্রথমবারের মতো বিস্ফোরক মন্তব্য করেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন সাংবাদিকদের বলেন, জনপ্রিয়তার তুঙ্গে থাকা সত্ত্বেও ২০১৮ সালের নির্বাচনের আগে ড. কামাল হোসেনকে ইমাম বানানো ভুল ছিল। যার ফলে বিএনপির সব আশা-আকাঙ্ক্ষা ধূলিসাৎ হয়ে গিয়েছে।

বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে বুধবার অনিবন্ধিত দল গণঅধিকার পরিষদের সঙ্গে সংলাপ শেষে এ মন্তব্য করেন তিনি। সংলাপ শেষে ঐক্যবদ্ধভাবে সরকারবিরোধী আন্দোলন করার বিষয়ে একমত হওয়ার কথাও জানান খন্দকার মোশাররফ হোসেন।

এসময় ড. খন্দকার মোশাররফ বলেন, বিএনপির এতো জনপ্রিয়তা থাকা সত্ত্বেও আমরা ড. কামাল হোসেনকে ইমাম বানিয়েছিলাম। অথচ তিনি নির্বাচনে অংশ নেবেন না বলে ঘোষণা দেন। যার ফলে সেই দিনই বিএনপির সব আশা-আকাঙ্ক্ষা ধূলিসাৎ হয়ে যায়। সরকার এই সুযোগ নিয়ে আমারে সঙ্গে প্রতারণা করে মাত্র ৬টি আসন ধরিয়ে দিয়ে জনগণের আশা-আকাঙ্ক্ষা হরণ করে নেয়।

তিনি বলেন, এবার বিরোধী সব রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ হচ্ছে। কারণ সব দলকে যাচাই-বাছাই করে নিচ্ছে বিএনপি। সামনে সবাইকে নিয়ে বৃহত্তর আন্দোলনে যাবো আমরা। আমরা যাদের সঙ্গে সংলাপ করছি, তারা সবাই সরকার পতনের আন্দোলনের বিষয়ে একমত।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *