05 March 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

শেয়ারবাজারে সূচকের পতন

Share

দেশের শেয়ারবাজারে সূচকের পতনের মধ্য দিয়ে বুধবার (৬ জুলাই) লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের পাশাপাশি অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর পতন হয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৬ পয়েন্ট কমে ৬ হাজার ৩৬৬ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, ডিএসই শরীয়াহ সূচক শূন্য দশমিক শূন্য ৫ পয়েন্ট কমে ১ হাজার ৩৮৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে ২ হাজার ২৯৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৮২ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৮ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ২১০ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।

ডিএসইতে মোট ৭৪৬ কোটি ৯৫ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৯৬০ কোটি ৭৯ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ২৩৭ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২০ পয়েন্ট কমে ১৮ হাজার ৭৪৯ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৩৩ পয়েন্ট কমে ১৩ হাজার ৫৭৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ৩০২ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১৭২টির এবং অপরিবর্তিত আছে ৪৩টির। দিন শেষে সিএসইতে ২৬ কোটি ৬১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *