29 March 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

শেয়ারবাজারে আবারও দরপতন

Share

দেশের শেয়ারবাজারে আগের কার্যদিবস ইতিবাচক ধারায় থাকলেও সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (৩ জুলাই) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের পাশাপাশি অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দরে পতন হয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৭ পয়েন্ট কমে ৬ হাজার ৩৫৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, ডিএসই শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৩৮৪ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে ২ হাজার ২৯১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৮২ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২০ কোম্পানির। দরপতন হয়েছে ২১৯ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৬৫৪ কোটি ৮৩ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৯৩৭ কোটি ৭৪ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ২০৮ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৯ পয়েন্ট কমে ১৮ হাজার ৬৯৮ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৫২ পয়েন্ট কমে ১৩ হাজার ৫৮৬ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৭৪ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ১৩৩টির এবং অপরিবর্তিত আছে ৪১টির। দিন শেষে সিএসইতে ১৭ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *