19 October 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

সৌদিয়া এয়ারলাইন্স কেবিন ক্রুদের পোশাক বদলে ফেলেছে

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের রাষ্ট্রীয় বিমান সংস্থা সৌদিয়া এয়ারলাইন্স কেবিন ক্রুদের পোশাক বদলে ফেলেছে। এছাড়া সংস্থাটি নিজেদের লোগোতেও নতুনত্ব এনেছে।

সৌদিয়া এয়ারলাইন্সের এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্টে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। এতে নতুন পোশাক পরিহিত নারী কেবিন ক্রুদের দেখা যায়। পোশাকগুলোতে যে আধুনিকতার ছোঁয়া দেওয়া হয়েছে সেটি দেখেই বোঝা যাচ্ছে।

সৌদি আরবভিত্তিক সংবাদমাধ্যম আরব নিউজ জানিয়েছে, শনিবার (৩০ সেপ্টেম্বর) রাজধানী জেদ্দায় সৌদিয়ার হেডকোয়ার্টারে নতুন লোগো ও পোশাক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং বিশ্বের বিভিন্ন এয়ারলাইন্স সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এদিকে নতুন লোগো উন্মোচনের জন্য ৩০ সেপ্টেম্বরকে বেঁছে নেওয়া হয় কারণ— এদিন প্রয়াত বাদশা আব্দুলআজিজ প্রথম ‘সৌদি অ্যারাবিয়ান’ ডিসি-৩ প্লেনে করে আফিফ থেকে তাঈফে গিয়েছিলেন।

নতুন লোগোর রঙ নির্বাচিত করা হয়েছে কিংডমের সবুজ রঙের সঙ্গে মিল রেখে।

সৌদিয়া গ্রুপের মহাপরিচালক ইব্রাহিম বিন আব্দুলরহমান আল-ওমর অনুষ্ঠানে বলেছেন, সৌদিয়া এয়ারলাইন্স নতুন যুগে প্রবেশ করেছে।

তিনি তার বক্তব্যে স্মরণ করেন, কীভাবে মাত্র একটি বিমান দিয়ে যাত্রা শুরু করা সৌদি আরবের পতাকাবাহী এয়ারলাইন্স আজ ১৪০টি প্লেনের একটি সমৃদ্ধ এয়ারলাইন্সে পরিণত হয়েছে।

এই কর্মকর্তা আরও জানিয়েছেন, সৌদিয়া বর্তমানে অভ্যন্তরণীণ রুট ছাড়াও বিশ্বের চারটি মহাদেশের ১০০টি গন্তব্যে যাত্রীদের নিরাপদে পৌঁছে দিচ্ছে।

সূত্র: আরব নিউজ