22 October 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

ব্ল্যাকআউটের তিন ঘন্টা পর মৌলভীবাজারে বিদ্যুৎ সরবারাহ চালু 

Share

স্টাফ রিপোর্টার::

মৌলভীবাজার জেলায় প্রায় তিনঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার পর  বিদ্যুৎ সরবারাহ চালু করেছে পল্লী বিদ্যুৎ সমিতি। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ৪৫ হাজার কর্মকর্তা কর্মচারীদের দুইদফা দাবি আদায় না হওয়ায় ও কর্মকর্তা-কর্মচারীকে চাকরিচ্যুত ও গ্রেপ্তারের প্রতিবাদে ব্ল্যাকআউট কর্মসূচিতে গিয়েছিলেন তারা।
বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বিদ্যুৎ সরবারাহ চালু হয়। বিকাল ৩টা থেকে একযোগে সারা বাংলাদেশের মতো মৌলভীবাজার জেলার সবকটি উপজেলায় কমপ্লিট শাটডাউনের হুশিয়ারি দিয়ে ব্ল্যাকআউটে নেমেছেন পল্লী বিদ্যুৎ সমিতি।  দাবি না মানা পর্যন্ত শার্টডাউন থাকবে বলে জানান তারা।  এতে করে বিকেল ৩টা থেকে চরম ভোগান্তিতে পড়েন হাজার হাজার গ্রাহক। ব্যবসা বাণিজ্য থেকে শুরু করে বাসা বাড়ী বিদুৎ না থাকায় সীমাহীন দূর্ভোগে পড়েন জেলার বাসিন্দারা৷ 
এদিকে পর্যটন অধ্যূষিত শ্রীমঙ্গল উপজেলা সম্পূর্ণ পল্লী বিদ্যুৎ এর উপর নির্ভরশীল হওয়ায় বিপাকে পড়েছিলেন হোটেল রিসোর্ট ব্যবসায়ীরা।  সন্ধ্যার পর থেকেই নেমে আসে ঘুর অন্ধকার। 
মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতিরি জেনারেল ম্যানেজার এবিএম মিজানুর রহমান বলেন, তিনটা থেকে সাড়ে ছয়টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রেীয় কর্মসূচির অংশ হিসেবে বন্ধ ছিলো। শুধু মৌলভীবাজার জেলা না সাড়া বাংলাদেশেই এখন চালু হয়েছে।