16 October 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

র‌্যাব হাতে আটক সাবেক এমপির ছোট ভাই ইউপি চেয়ারম্যান আতাউর

Share

স্টাফ রিপোর্টার::

মৌলভীবাজারের রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের চেয়ারম্যান ও সাবেক এমপি জিল্লুর রহমানের ছোট ভাই আতাউর রহমানকে আটক করেছে র‌্যাব-৯। শনিবার (১২ অক্টোবর) ভোর রাতে শ্রীমঙ্গল উপজেলার রেলক্রসিং এলাকা থেকে তাকে আটক করা হয়। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলার ঘটনায় হওয়া ৩টি মামলার এজহারভুক্ত আসামী আতাউর রহমান। এছাড়াও রাজনগর থানায় অবৈধ ভাবে ২৩১ বস্তা ভারতীয় চিনি গুদামে রাখার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে মামলা রয়েছে তার বিরুদ্ধে। গ্রেপ্তারের বিষয়টি শনিবার প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করে র‌্যাব-৯।

র‌্যাব-৯ জানায়, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় মৌলভীবাজারে ছাত্রদের ওপর ৪ আগস্টসহ বিভিন্ন সময় হামলা চালায় আওয়ামীলীগ ও অঙ্গসংঘটনগুলো। এসব ঘটনায় কয়েকটি মামলাও হয়েছে সদর থানায়। মামলায় কামারচাক ইউনিয়নের আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান আতাউর রহমান তার ভাই মৌলভীবাজার-৩ আসনের এমপি মোহাম্মদ জিল্লুর রহমান, আওয়ামীলীগের জেলা সভাপতি সম্পাদকসহ কয়েকশ নেতাকর্মীর নামে মামলা হয়েছে। এসব মামলায় আসামী হওয়ায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব। পরে তাকে মৌলভীবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গত বুধবার (৯ অক্টোবর) রাজনগর থানার পুলিশ অভিযান চালিয়ে অবৈধভাবে রাখা ২৩১ বস্তা ভারতীয় চিনি ও একজনকে আটক করে। এঘটনায় আতাউর রহমানের নাম উল্লেখ করে থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়। রাজনগর থানার উপপরিদর্শক এসআই এহসানুল হক হিরা বলেন, তাকে মৌলভীবাজারের মামলায় আদালতে পাঠানো হয়েছে। রাজনগর থানার মামলায়ও তাকে শূনএরেস্ট দেখানো হবে।

মৌলভীবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী মো. মাহবুবুর রহমান জানান, কামারচাকের চেয়াম্যান আতাউর রহমানকে র‌্যাব-৯ আটক করে মৌলভীবাজার মডেল থানায় হস্তান্তর করেছে। তিনি বৈষম্য বিরোধী ছাত্রআন্দোলনের সময় হামলার ঘটনায় এজহারভূক্ত আসামী। এসব মামলায় তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।