19 September 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

মৌলভীবাজারে তালামীযের মিলাদুন্নবীর র‌্যালী থেকে বাইক আরোহীর উপর হামলা

Share

স্টাফ রিপোর্টার::

মৌলভীবাজারের জুড়ীতে আঞ্চলিক সংগঠন আঞ্জুমানে তালামীযে ইসলামীয়ার মিলাদুন্নবী (সা) র‌্যালী থেকে বাইক আরোহীর উপর হামলার ঘটনা ঘটেছে। এই রকম একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। হামলাকারী ঐ ব্যক্তি আঞ্জুমানে আল-ইসলাহের জুড়ী শহর শাখার সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ মাকসুদ জুনেদ। সে জুড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাসুক মিয়ার ভাতিজা। ঘটনাটি সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে জুড়ী-বড়লেখা আঞ্চলিক মহাসড়কের জাঙ্গিরাই এলাকায় ঘটে।

জানা যায়, মিলাদুন্নবী উপলক্ষে জুড়ীতে একটি র‌্যালী বের করে স্থানীয় আঞ্চলিক সংগঠন আঞ্জুমানে তালামীযে ইসলামীয়া। র‌্যালিটি জুড়ী শহর থেকে শুরু হয়ে এম এ মুমিত আসুক চত্ত¡র হয়ে জুড়ী-বড়লেখা রোডের জাঙ্গিরাই এলাকায় পৌঁছালে মোটরবাইক আরোহী ব্যবসায়ী সাঈদ বিন সুলতান ও জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইর্ন্টানরত চিকিৎসক মিনহাজ ফাহিম র‌্যালীটি অতিক্রম করে যেতে চাইলে বাঁধা দেন আঞ্জুমানে আল-ইসলাহের জুড়ী শহর শাখার সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ মাকসুদ জুনেদ। এসময় বাইক আরোহী জরুরী প্রয়োজন বলে বাইক নিয়ে সামনে আগালে জুনেদ সাঈদ বিন সুলতা কে থাপ্পড় মারতে শুরু করেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মূহুর্তেই ভাইরাল হয়ে যায়।
বিষয়টি নিয়ে জানতে চাইলে ইর্ন্টানরত চিকিৎসক মিনহাজ ফাহিম বলেন, জরুরী রোগী দেখতে সুলতান ভাইকে নিয়ে মোটরবাইকে হাসপাতাল থেকে আমি বের হই। জাঙ্গিরাই এলাকায় গেলে সামনে র‌্যালী দেখতে পাই। আমাদের জরুরী প্রয়োজন থাকায় সড়কের পাশর্^ দিয়ে আমরা সামনে এগিয়ে যেতে চাই। তখন জুনেদ নামের ঐ ব্যক্তি আমাদের বলেন সামনে যাওয়া যাবে না। র‌্যালী শেষ হলে যাবেন। আমরা সামনে এগিয়ে যেতে চাইলে জুনেদ সুলতান ভাইকে থাপ্পড় দিতে শুরু করেন। আমরা সড়কের পাশ দিয়ে যেতে চাইলে সুযোগ দেননি। অথচ ওনারা পুরো সড়ক দখল করে র‌্যালী করছিলেন।

মারধরের বিষয়টি স্বীকার করে মো. আব্দুল্লাহ মাকসুদ জুনেদ বলেন, আমাদের মিছিল যখন জুড়ী-বড়লেখা সড়কের জাঙ্গিরাই এলাকার স্থানীয় একটি প্রাইভেট হাসপাতালের সামনে যায় তখন দুইজন মোটরবাইক আরোহী সড়কের মধ্যখানে দাঁড়িয়ে যায়। তখন আমাদের সাবেক উপজেলা সভাপতি তাদের বলেন, সড়ক থেকে সরে দাড়ানোর জন্য। ভাইয়ের কথা না শুনে ওনারা সাইকেল চালাতে শুরু করেন। এই সময় আরেকজন স্বেচ্ছাসেবক এসে বাঁধা দেন তাদের। তখন তারা (বাইক আরোহীরা) বলেন, র‌্যালীর উপর দিয়ে তুলে দেব। কি করবেন? এরপর আমি বাঁধা দেই। একপর্যায়ে বাইক আরোহীরা আমাকে গালি দিলে ঘটনাটি ঘটে।