19 September 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

ইস্ট ওয়েস্ট গ্রুপে হামলার প্রতিবাদে মৌলভীবাজারে মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টার:

শীর্ষ স্থানীয় মিডিয়া হাউস ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের (পিএলসি) গণমাধ্যমগুলোর অফিসে হঠাৎ দুষ্কৃতকারীরা হামলা চালিয়ে নারকীয় তাণ্ডবের প্রতিবাদে  মৌলভীবাজার কর্মরত গণমাধ্যমের সাংবাদিকবৃন্দরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন ।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুর পৌনে একটায় মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রায় আধাঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে  নিউজ টুয়েন্টিফোর টেলিভিশনের জেলা প্রতিনিধি শেখ সিরাজুল ইসলাম সিরাজের সভাপতিত্বে ও দৈনিক কালের কণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি মো. সাইফুল ইসলামের পরিচালনায়  বক্তব্য রাখেন মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি   দৈনিক বাংলার দিন পত্রিকার সম্পাদক বকশি ইকবাল আহমদ , দৈনিক খবরপত্র পত্রিকার জেলা প্রতিনিধি সিনিয়র সাংবাদিক শ ই সরকার জবলু, চ্যানেল টুয়েন্টি ফোর টেলিভিশনের জেলা প্রতিনিধি আব্দুর রব, দীপ্ত নিউজ ডটকমের সম্পাদক দরুদ আহমদ, বাংলানিউজ টুয়েন্টিফোরডটকমের ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন,  এস এ টেলিভিশন ও দৈনিক যুগান্তর পত্রিকার জেলা প্রতিনিধি হোসাইন আহমদ, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার প্রতিনিধি বয়তুল আলী, মুক্তবার্তা ডটকমের সম্পাদক শাহাবুদ্দিন আহমদ, সিলেট মিরর পত্রিকার জেলা প্রতিনিধি আশরাফ আলী, মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশাহিদ আহমদ প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক এশিয়া বাণী পত্রিকার জেলা প্রতিনিধি ময়নূল চৌধুরী, স্থানীয় দৈনিক মৌমাছির কন্ঠ পত্রিকারর প্রতিনিধি বিশ্বজিৎ কর, দৈনিক ডেসটিনি পত্রিকার জেলা প্রতিনিধি রুপক কান্তি ধর, আমীর হোসেন, মনজু বিজয় চৌধুরী প্রমুখ।

বক্তারা ইস্টওয়েস্ট মিডিয়ায় হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, কালের কণ্ঠসহ ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের গণমাধ্যমের সাংবাদিকরা এক যোগে বেনজীরসহ বিভিন্ন দুর্নীতিবাজদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করে গণমাধ্যমের বস্তুনিষ্ঠতা পরিবেশন ও  প্রমাণ করতে সক্ষম হয়েছে । ইস্ট ওয়েস্ট  মিডিয়া হাউজের সাতটি প্রতিষ্ঠানে ন্যক্কারজনক হামলায় দেশের স্বাধীন গণমাধ্যম হতবাক। 

হামলাকারীদের চিহ্নিত  করে আইনের আওতায় এনে বিচার করার দায়িত্ব বর্তমান সরকারসহ ছাত্র-জনতার কাছে দাবি জানিয়েছেন ।

বক্তারা আরো বলেন, স্বাধীন একটি দেশে দিনে-দুপুরে মিডিয়ার উপরে এই নগ্ন হামলা দূর্বত্তায়নের জানান দেয়। অচিরেই এই দূর্বৃত্তায়নের চর্চা বন্ধ করতে হবে।