22 June 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

উপজেলা পরিষদ নির্বাচন: কেন্দ্রে ভোটার উপস্থিতি কম

Share

স্টাফ রিপোর্টার

দ্বিতীয় ধাপের রাজনগর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটার উপস্থিতি কম দেখা গেছে।

মঙ্গলবার (২১ মে) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

সরেজমিনে ভোট কেন্দ্রগুলোতে গিয়ে দেখা যায় ভোটার উপস্থিতি কম রয়েছে। সকাল ৮টার কিছু পরে কদমহাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় ঐ কেন্দ্রে মাত্র ৬ জন ভোটার ভোট দিয়েছেন। এই কেন্দ্রে মোট ভোটার ১৮১১ জন। তার মধ্যে মহিলা ভোটার ৯২০জন ও পুরুষ ভোটার ৮৯১ জন। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোহাম্মদ মাসুদ রানা জানান ভোটার উপস্থিতি কম রয়েছে। বেলা বাড়লে ভোটার উপস্থিতি বাড়বে। সকাল ১০ টায় মোকামবাজার সৈয়দ আব্দুল বারী সুন্নিয়া দাখিল মাদরাসা কেন্দ্রে গিয়ে দেখা যায় লাইনে ভোটার নেই। এই কেন্দ্রে মোট ভোটার ৩৩৭৭জন। প্রিজাইডিং অফিসার এইচ এম ওমর ফারুক জানান দুই ঘণ্টায় ১০০টির কম ভোট পড়েছে। তুলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় ভোটার উপস্থিতি নেই। কেন্দ্রের প্রিজাইডিং মো: রুহেল উদ্দিন জানান, সকাল ১০টা পর্যন্ত ভোট পড়েছে ৩০০টি। এই কেন্দ্রে
মোট ভোটার ২৮৬২ জন। রামপুর বালক সরকারি প্রাথমিক বিদ্যালয় গিয়ে দেখা যায় লাইনে মহিলা ভোটার আছেন। প্রিজাইডিং অফিসার মো: সাদেকুল আমিন ভূঁইয়া জানান, এই কেন্দ্রে মোট ভোটার ৩৪৮৮ জন। সকাল ১০টা পর্যন্ত ভোট পড়েছে ৪৪৪ ভোট। সুরিখাল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় এই কেন্দ্রের মোট ২৮৭৮ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৩০৫ জন ভোটার। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বসন্ত মল্লিক এই তথ্য জানান। সাড়ে ১১টার দিকে ইটা চা বাগান কেন্দ্রে গিয়ে দেখা যায় লাইনে ভোটার উপস্থিতি নেই। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার নিপুল চন্দ্র দাশ বলেন, এই কেন্দ্রে মোট ভোটার ২৯৭৮ জন। এর মধ্যে ভোট পড়েছে ৬০০টি। নন্দীউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ৩৪০০ জন। দুপুর ১২টা পর্যন্ত ৭০৮টি ভোট পড়েছে এই কেন্দ্রে। এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ইমরান হাসান প্রথমে ছবি তুলতে প্রতিবেদককে বাধা দেন। তিনি বলেন, কেন্দ্রের বাহিরে গিয়ে ছবি তুলতে। পরে এখানকার দায়িত্বরত পুলিশ সদস্য এসে ছবি তুলতে দেন।

একই চিত্র রাজনগর উপজেলার অধিকাংশ ভোট কেন্দ্রে। তবে ভোট কেন্দ্রের বাইরে উৎসুখ জনতার ভীড় লক্ষ্য করা গেছে। কিছু ভোটার মনে করছেন বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়বে।

ভোট কেন্দ্র পরিদর্শন করা প্রজন্ম নিউজের মৌলভীবাজার জেলা প্রতিনিধি ইকরাম হোসেন বলেন, কেন্দ্রে ভোটার উপস্থিতি কম। ভোট নিয়ে ভোটারদের আগ্রহ খুব একটা নেই। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা লক্ষ্য করা গেছে।