21 May 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

দেশকে গ্যাস চেম্বারে পরিণত করেছে সরকার : রিজভী

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগকে ‘ডামি সরকার’ আখ্যায়িত করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে বাংলাদেশ এখন মৃত্যু উপত্যকা। তিনি বলেছেন, অপরিকল্পিত নগরায়ণের জন্য গাছপালা বনজঙ্গল উজার করে, নদী-নালা, খাল-বিল ভরাট করেছে সরকার। শুধু তাই নয় তাপ-কয়লা বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করে মানুষের জীবনকে সংকটে ফেলে দিয়েছে সরকার। বাংলাদেশকে এখন গ্যাস চেম্বারে পরিণত করা হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) রাজধানীর মিরপুর এলাকায় ৭ দিনব্যাপি পথচারীদের মধ্যে খাবার পানি, স্যালাইন বিতরণ কর্মসূচি উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। সারা দেশে চলমান তীব্র তাপপ্রবাহে পানি বিতরণ কর্মসূচির উদ্যোগ নেয় ঢাকা মহানগর উত্তর বিএনপি।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী তার বাবা শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন করতে চান। কিন্তু শেখ মুজিবুর রহমানের আদর্শ ছিল বাকশাল, যেখানে গণতন্ত্র থাকবে না, মানুষের মতপ্রকাশের স্বাধীনতা থাকবে না। সেদিন তো ৪টি পত্রিকা রেখে সব পত্রিকা বন্ধ করে দেওয়া হয়েছিল। সাংবাদিকরা বেকার হয়ে বায়তুল মোকাররমে ফল বিক্রি করতেন।

বিগত ১৭-১৮ বছরে প্রধানমন্ত্রী দেশে ভয়ংকর বাকশাল কায়েম করেছেন বলে দাবি করে রিজভী বলেন, আজকে গণতন্ত্র ও মানুষের অধিকার হরণ করা হয়েছে। এ কারণে মানুষ এখন আর ভোট দিতে পারে না। সংসদকে পরিণত করা হয়েছে এন্টারটেইনমেন্ট হাউজে। কেউ সত্য কথা বললে জেলে পুড়ে দেওয়া হয়। স্বাধীনতার ৫২ বছর পরও ভোটের অধিকারের কথা বলতে গিয়ে আমার ভাইদের জীবন দিতে হচ্ছে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে আর সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য তাবিথ আউয়াল, ঢাকা মহানগর নেতা মাহমুদুর রহমান সুমন, আনোয়ারুজ্জামান আনোয়ারসহ অনেকে।