18 May 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

যে কারণে একাদশ থেকে সরে দাঁড়ালেন ম্যাক্সওয়েল

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

ভারতের একাধিক সংবাদমাধ্যম জানায়, গত বৃহস্পতিবার মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পেয়েছেন ম্যাক্সওয়েল। যে কারণে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে সর্বশেষ ম্যাচে খেলতে পারেননি এই অজি অলরাউন্ডার। এবার ম্যাক্সওয়েল নিজেই জানিয়েছেন, কেন এই ম্যাচে তাকে একাদশে দেখা যায়নি।

ম্যাক্সওয়েলের চোটের খবরটি আসলে গুঞ্জন। মূলত তিনি ছন্দে নেই বলে নিজ থেকেই বিশ্রাম চেয়ে নিয়েছেন। মানসিক ও শারীরিকভাবে চাঙা হয়ে উঠতেই টিম ম্যানেজমেন্টের কাছ থেকে কিছুটা সময় চেয়েছেন। তাই হায়দরাবাদের বিপক্ষে ম্যাচে তাকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

আইপিএলের চলতি মৌসুমে ৬ ম্যাচে মাত্র ৫.৩৩ গড়ে ২৮ রান করেছেন ম্যাক্সওয়েল। এর মধ্যে তিনটিতেই মেরেছেন ডাক। আসরে তিনি ব্যাটিং করেছেন ৯৪.১২ স্ট্রাইক রেটে। এই পরিসংখ্যানই বলে দিচ্ছে নিজের ছায়া হয়ে আছেন এই অজি অলরাউন্ডার।

ম্যাক্সওয়েল বলেন, ‘আগের ম্যাচ (মুম্বাইয়ের বিপক্ষে) শেষে ফাফ (ডু প্লেসি) ও কোচদের কাছে গিয়ে বলেছি, আমার মনে হচ্ছে সম্ভবত অন্য কাউকে সুযোগ দেওয়ার এটাই সময়। ব্যক্তিগতভাবে আমার জন্য এই সিদ্ধান্ত নেওয়া খুব সহজ ছিল। এ ধরনের পরিস্থিতিতে আমি আগেও পড়েছি। যত বেশি খেলেছি, পরিস্থিতি আরও খারাপের দিকে গিয়েছে। তাই আমি অনুভব করেছি নিজেকে একটু মানসিক ও শারীরিকভাবে বিশ্রামে রাখা প্রয়োজন, যেন আমার শরীর আবারও ঠিকঠাক সাড়া দেয়। আমি মনে করি অন্য কাউকে সুযোগ দেওয়া এটা ভালো সময়। আশা করি সে তার সক্ষমতা দেখিয়ে দলে জায়গা পাকাপোক্ত করবে।’

নিজেকে হারিয়ে খোঁজা ম্যাক্সওয়েল বলেছেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে কখনো কখনো এমনটা হতে পারে। এটা পরিবর্তনশীল একটা খেলা। প্রথম ম্যাচের কথাই যদি বলি, বল কিন্তু আমার ব্যাটের মাঝ বরাবর লেগেছিল। এরপরও বল কিপারের হাতে গেছে। রান করার সুযোগ আছে দেখে আমি একটু আগেই শট খেলে ফেলেছিলাম। সময় আমার পক্ষে থাকলে বল (কিপারের) গ্লাভসের অনেক দূর দিয়ে যেত। প্রথম বলেই আমি বাউন্ডারি পেয়ে যেতাম। টুর্নামেন্টের শুরুটাও ভালো হতো। কিন্তু সেটা হয়নি।