21 May 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডের একাদশে বাদ পড়লেন মুস্তাফিজুর রহমান

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

শেষ টি-টোয়েন্টির পর অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে প্রশ্ন করা হয়েছিল, মুস্তাফিজুর রহমান দলে অটোচয়েজ কি না। অধিনায়ক জানিয়েছিলেন, দলে কেউই অটোচয়েজ না। সেই কথার সত্যতা রাখতেই কি না শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডের একাদশে বাদ পড়লেন মুস্তাফিজুর রহমান। টি-টোয়েন্টির খরুচে বোলিংয়ের পর ওয়ানডেতে নিজের জায়গা হারালেন ফিজ।

টসের পরেই নাজমুল হোসেন শান্ত জানিয়েছিলেন তিন পেসার, দুই স্পিনার এবং ছয় ব্যাটার নিয়ে মাঠে নামছে বাংলাদেশ দল। দুই স্পিনার হিসেবে জায়গা পাওয়ার তালিকায় আছেন তাইজুল ইসলাম। আর বাদ পড়েছেন মুস্তাফিজ। আর পেসার হিসেবে দলে এসেছেন তানজিম হাসান সাকিব। বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেটশিকারী ছিলেন তিনি।

বাংলাদেশ সবশেষ ওয়ানডে খেলেছিল নিউজিল্যান্ডের বিপক্ষে। সেই ওয়ানডের দল থেকে এই একাদশে পরিবর্তন তিনটি। এনামুল হক, রিশাদ হোসেন ও মোস্তাফিজুর রহমান জায়গা হারিয়েছেন। আর দলে এসেছেন মাহমুদউল্লাহ, তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম।

বাংলাদেশ একাদশঃ নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ ও তানজিম হাসান।