18 May 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

নিউইয়র্কে সাবওয়ে স্টেশনে গোলাগুলিতে নিহত ১, আহত ৫

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় শহর নিউইয়র্ক সিটির সাবওয়ে স্টেশনে বন্দুকধারীর গুলিতে একজন নিহত হয়েছেন। এতে আরও পাঁচজন আহত হয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

আহতদের মধ্যে কিশোর-কিশোরীসহ বয়স্ক মানুষও রয়েছেন। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

কর্তৃপক্ষের মতে, স্থানীয় সময় সোমবার নিউইয়র্ক সিটির ব্রঙ্কসের একটি ট্রেন প্ল্যাটফর্মে কিশোরদের দুটি দলের মধ্যে তর্কের পর গোলাগুলি শুরু হয়। ঘটনাটি সন্ধ্যা সময় ঘটেছে এবং সেসময় বিভিন্ন অফিসের কর্মী ও শিক্ষার্থীরা এটি ব্যবহার করে যাতায়াত করে থাকেন।

পুলিশ জানিয়েছে, গোলাগুলির ঘটনায় ৩৪ বছর বয়সী এক ব্যক্তি নিহত হয়েছেন। আর আহতদের মধ্যে একজন ১৪ বছর বয়সী মেয়ে। এছাড়া ১৫ বছর বয়সী এক ছেলে এবং একজন ৭১ বছর বয়সী ব্যক্তিও রয়েছেন আহতদের মধ্যে।

পুলিশ বলেছে, তারা অন্তত একজন বন্দুকধারীর সন্ধান করছে। যদিও গোলাগুলির এই ঘটনায় একাধিক ব্যক্তি জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দেয়নি পুলিশ।

এক সংবাদ সম্মেলনে পুলিশ ট্রানজিট প্রধান মাইকেল কেম্পার বলেছেন, ‘আমরা বিশ্বাস করি না এটি এলোমেলো কোনও গোলাগুলির ঘটনা ছিল। আমরা বিশ্বাস করি, ট্রেনে দুটি গ্রুপের মধ্যে বিরোধের জের ধরে এই গোলাগুলি হয়েছে।’

উল্লেখ্য, অন্যান্য উন্নত দেশের তুলনায় যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতার ঘটনা খুবই সাধারণ। যদিও নিউইয়র্ক সিটিসহ অন্যান্য প্রধান শহর তুলনামূলক নিরাপদ এবং শহরের সাবওয়ে ব্যবস্থায় গুলির ঘটনাও বেশ বিরল।