21 May 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

সাকিবের রানে ফেরা নিয়ে যা বললেন রংপুর অধিনায়ক

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

চলতি বিপিএলে প্রথমবারের মতো ব্যাট হাতে রান পেলেন সাকিব আল হাসান। দুর্দান্ত ঢাকার বিপক্ষে ব্যাট হাতে ২০ বলে ৩৪ রান করেন তিনি। এ ছাড়া বল হাতেও নিয়েছেন ১৬ রান খরচায় ৩ উইকেট।

ওয়ানডে বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ৮২ রানের ইনিংসের পর থেকেই যেন ব্যাটার সাকিবকে ভুলতে বসেছিল সবাই। চোখ নিয়ে মাস খানেক ধরে বেশ ভুগছেন। একাধিক দেশে ডাক্তার দেখিয়েও কিছুতেই যেন কিছু হচ্ছিল না। চোখের সমস্যার প্রভাব পড়ছিল তার খেলাতেও। বিপিএলের চলতি আসরে ব্যাট হাতে রান পাচ্ছিলেন না।দুই ম্যাচে করেছিলেন শূন্য রান। গত ম্যাচেও গোল্ডেন ডাক। সেসব পার করে আজ খেলেছেন চোখে পড়ার মত এক ইনিংস।

তবে সাকিব আজ ব্যাটিংয়ে আসার পর স্পিনারদেরই খেলেছেন। সংবাদ সম্মেলনে আসা নুরুল হাসান সোহানের কাছে জানতে চাওয়া হয় পেসাররা বল করলে সাকিবের খেলতে সমস্যা হতো কি না। জবাবে সোহান বলেন, ‘ক্রিকেট আসলে প্রেডিক্ট করে হয় না। কি হতো কি হতো না সেটা আমি বলতে পারবো না। সিচুয়েশন অন্যরকম হলে দেখা যেতো তখন কি হয়’।

সাকিবকে এখন থেকে অলরাউন্ডার হিসেবে পাওয়া যাবে কি না এমন প্রশ্নে সোহান বলেন, ‘আমার কাছে সবথেকে গুরুত্বপূর্ণ মনে হয় যে, যখনই আমি কোনো দলের অধিনায়কত্ব করি দলের প্রত্যেক খেলোয়াড়ের কাছে আমার চাওয়া থাকে, সময়মতো কে কতটুকু কন্ট্রিবিউট করতে পারছে। শুধু অলরাউন্ডারিং পারফর্ম নয়, বা ধরেন একটা ব্যাটার রান করলো না, সে ফিল্ডিংয়ে রান আউট করে বা একটা চার সেভ করে দলের জন্য অবদান রাখতে পারে।’

‘আমার কাছে এটাই সবসময় ম্যাটার করে। টিম ম্যানেজমেন্ট আর আমাদের এ খেলোয়াড়রা আছে সবার ভেতর সেটাই আছে যে, যার যতটুকু দরকার ততটুকু কন্ট্রিবিউট করবো। অবশ্যই সাকিব ভাইয়ের আজকের পারফরম্যান্সের জন্য অনেক খুশি, এটা আমাদের জন্য অনুপ্রেরণাদায়ক। উনি যেভাবে আসলে নিজেকে তৈরি করার চেষ্টা করছিলেন, ফিরে আসার জন্য যে ডেডিকেশন ছিল ওই জায়গা থেকে আমিও অনেকটা নির্ভার হলাম তাকে এভাবে খেলতে দেখে’-আরও যোগ করেন সোহান।