18 May 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

বিমানের ধাক্কায় প্রাণ গেল যুবকের

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

হংকংয়ে বিমানের ধাক্কায় বিমানবন্দরের এক কর্মচারীর মৃত্যু হয়েছে। বার্তাসংস্থা এএফপি জানিয়েছে, মঙ্গলবার টো ট্রাকে (বিমান টানার গাড়ি) বসে ছিলেন এই ওই ব্যক্তি। তখন তিনি হঠাৎ করে ট্রাক থেকে পড়ে যান। এরপর ট্রাকটি দিয়ে যে বিমানটি টেনে নিয়ে আসা হচ্ছিল— সেই বিমান তার গায়ে এসে ধাক্কা মারে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এএফপি জানিয়েছে, বিমানবন্দরে এমন বিরল দুর্ঘটনায় যে ব্যক্তি মারা গেছেন তিনি ৩৪ বছর বয়সী যুবক ছিলেন। তিনি জর্ডানের নাগরিক। হংকংয়ে তিনি বিমানবন্দরে কাজ করতেন।

দুর্ঘটনার সময় যে ব্যক্তি টো ট্রাকটি চালাচ্ছিলেন তাকে গ্রেপ্তার করা হয়েছে। কারণ তিনি ওই সময় ট্রাকটি বেপরোয়াভাবে চালাচ্ছিলেন। তার বিপজ্জনক ড্রাইভিংয়ের কারনে যাত্রীর আসনে বসা ওই যুবক ছিটকে পড়েন। এরপর বিমানের ধাক্কায় তার মৃত্যু হয়।

টো ট্রাক দিয়ে টেনে নিয়ে যাওয়া হচ্ছে একটি বিমান।
বিমানবন্দরের জরুরি পরিষেবার কর্মীরা ওই যুবককে অচেতন অবস্থায় পান। ওই সময় তার দেহে গুরুতর জখম ছিল। পরবর্তীতে ঘটনাস্থলেই তাকে মৃত ঘোষনা করা হয়।

হংকং বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ওই যুবক চীনের গ্রাউন্ড সাপোর্ট ও মেনটেনেন্স প্রতিষ্ঠান চায়না এয়ারক্রাফট সার্ভিসের কর্মচারী ছিলেন।

বিমানবন্দর কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, “সন্দেহ করা হচ্ছে ওই কর্মচারী যখন টো ট্রাকটিতে কাজ করছিলেন তখন তার সিটবেল্ট আলগা ছিল।”

পুলিশ টো ট্রাকের ৬০ বছর বয়সী চালককে গ্রেপ্তার করার তথ্য নিশ্চিত করেছে। পুলিশ জানিয়েছে, বেপরোয়া গতিতে গাড়ি চালানোর কারণে মৃত্যুর ঘটনা ঘটানোয় তাকে গ্রেপ্তার করা হয়েছে। এখন তার বিরুদ্ধে তদন্ত হবে।

চায়না এয়ারক্রাফট সার্ভিস কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছিল বার্তাসংস্থা এএফপি। তবে প্রতিষ্ঠানটি এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি।