21 May 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

টাকা লোপাটকারী সরকারের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান এবি পার্টির

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য সরকারের মদদপুষ্ট লুটেরা সিন্ডিকেটকে দায়ী করে তাদের বিরুদ্ধে দল মত নির্বিশেষে সব নাগরিককে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টায় বিজয় নগরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আহুত এক সংবাদ সম্মেলন থেকে এ আহ্বান জানানো হয়।

এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, প্রতিবছর রমজান এলে তেল, চিনি, পেঁয়াজের দাম বাড়ে। রমজানে শ্রমজীবী মানুষের আয় অপেক্ষাকৃত কম থাকে। সাধারণ মানুষের খাবারের চাহিদাও কমে যাওয়ার কথা। কিন্তু রহস্যজনকভাবে প্রতিবছর একটা চক্র কৃত্রিমভাবে সংকট তৈরি করে দাম বাড়িয়ে ফেলে।

দ্রব্যমূল্য বৃদ্ধি ও জনদুর্ভোগের জন্য জবাবদিহিতা বিহীন সরকারের লুটপাটই প্রধানত দায়ী বলেও অভিযোগ করেন তিনি।

দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য কয়েকটি বিষয়কে দায়ী করে তারা। তারমধ্যে রয়েছে জবাবদিহিতাহীন সরকার জনদুর্ভোগকে পরোয়া না করা। অসাধু ও অনৈতিক সিন্ডিকেট, কৃষি ও দেশীয় উৎপাদন ব্যবস্থাকে ধ্বংস করে দেওয়া, আমদানি নির্ভর অর্থনীতি, ভোক্তা অধিকার রক্ষার জন্য রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা ও দক্ষতা না থাকা ও মুদ্রাস্ফীতি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বিএম নাজমুল হক, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, কেন্দ্রীয় প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল প্রমুখ।