22 October 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

মৌলভীবাজারে অজগর উদ্ধারের পর অবমুক্ত

Share

স্টাফ রিপোর্টার:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লোকালয় থেকে একটি বিশাল আকৃতির অজগর সাপ উদ্ধার করেছে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন।
শনিবার (১৩ জানুয়ারী) বিকাল সাড়ে ৪টার দিকে শ্রীমঙ্গল শহরতলীর মৌলভীবাজার সড়কের রেসিডেন্সিডিয়াল মডেল স্কুল এন্ড কলেজ এর সামনে সড়কে একটি অজগর সাপ দেখতে পায় স্থানীয়রা। পরে শ্রীমঙ্গল বন্যপ্রাণী সেবা ফাউন্ডেনে খবর দেয় তারা। খবর পেয়ে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল সাপটিকে উদ্ধার করেন। সন্ধ্যা সাড়ে ৭টায় লাউয়াছড়া বনে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানায় বন বিভাগ।

সজল দেব জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে অজগর সাপটিকে উদ্ধার করেছি। পরে সাপটিকে বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়। সাপটিকে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হবে। বন থেকে খাবারের সন্ধানে লোকালয়ে চলে আসে প্রায় সময় অজগরসহ অন্যান্য প্রাণীরা।

শ্রীমঙ্গলের বন রেঞ্জ কর্মকর্তা (ওয়াইল্ড লাইফ) শহীদুল ইসলাম অজগর উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, অজগর সাপটি উদ্ধার হয়েছে। এটি সম্পূর্ণ সুস্থ ছিল। উদ্ধার অজগরের আনুমানিক দৈর্ঘ ১২ ফিট এবং ওজন ১৫ কেজি হবে। সন্ধ্যা সাড়ে ৭টায় লাউয়াছড়া বনে ছেড়ে দেওয়া হয়েছে।