18 October 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

বিপিএলকে সামনে রেখে অনুশীলনে ক্রিকেটারা

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

চলতি মাসের ১৯ তারিখ থেকেই মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসর। আর বিপিএলকে সামনে রেখেই ক্রিকেটাররা ব্যস্ত সময় পার করছেন অনুশীলনে। সাকিব আল হাসান থেকে শুরু করে তামিম ইকবাল সবাই সময় কাটাচ্ছেন মাঠে।

গতকাল সোমবার সকালে অনুশীলন করেছেন তামিম। কোচ মিজানুর রহমান বাবুলের অধীনে মিরপুরে ঘন্টা তিনেক ব্যাটিং অনুশীলন করেছেন জাতীয় দলের নির্ভরযোগ্য এই ওপেনার। জাতীয় দলের বাইরে থাকলেও বিপিএলকে সামনে রেখে ব্যক্তিগত অনুশীলনে নিজেকে ব্যস্ত রেখেছেন তিনি। গতকাল সোমবার সকাল ১১টা থেকে ব্যাটিং অনুশীলন শুরু করেন চট্টলা এক্সপ্রেস। কোচ মিজানুর রহমান বাবুলকে সঙ্গে নিয়ে অনুশীলন চালিয়ে যান তামিম।

একইদিন অনুশীলনে যোগ দিয়েছেন তাসকিন আহমেদ ও মুমিনুল হকও। এদিন এই পেসারের বিপক্ষে ব্যাটিং করেন সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল। ঘন্টা দুয়েক বোলিং চালিয়ে যান ঢাকার পেসার তাসকিন। বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংও নিজেকে ঝালিয়ে নেন তাসকিন। লোয়ার মিডল অর্ডার বা টেলএন্ডে তার উপর বরাবরই ভরসা থাকে। সেটা বুঝেই কিনা এমন অনুশীলন তার।

একদিন আগেই সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন সাকিব আল হাসান। দুপুরের পর মিরপুরে আসেন সাকিব। বিকেল ৩টার দিকে মিপুরের ইনডোরে আসেন টাইগার অধিনায়ক। অনুশীলনের জন্য পূর্ণ প্রস্তুতি নিয়ে এসেছিলেন তিনি। সাকিবের প্রবেশের আগে আসেন কোচ নাজমুল আবেদীন ফাহিম। এরপর ফিজিও বায়েজেদুল ইসলাম, তুষার কান্তি দাস হাওলাদার ও চিকিৎসক মনজুর হোসেন আসেন ইনডোরে।

ব্যাটিং অনুশীলনে বেশ মনোযোগ দিতে দেখা গেছে সাকিবকে। লম্বা সময় ধরে নেটে ব্যাটিং করেছেন। আঙুলের চোট কাটিয়ে ফেরার পর আজই প্রথম ব্যাটিং অনুশীলন করেছেন তিনি। যদিও এর আগে নির্বাচনী কাজের ফাঁকে মাগুরায় ফিটনেস অনুশীলন করেছিলেন সাকিব।

এদিকে নিয়মিতই মিরপুরে দেখা যাচ্ছে বিপিএলে দল পাওয়া ক্রিকেটারদের। সেক্ষেত্রে বলাই যেতে পারে, মিরপুরে আবার শুরু হয়ে ক্রিকেটের উত্তাপ। ক্রিকেটারদের চোখ এখন বিপিএলে।