21 May 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

রাশিয়া অভিনন্দন জানালো প্রধানমন্ত্রীকে

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে রাশিয়া।

সোমবার (৮ জানুয়ারি) সকালে গণভবনে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে অভিনন্দন জানান বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার মান্টিটস্কি।

ঢাকার রাশিয়ার দূতাবাস জানায়, রাষ্ট্রদূত আলেক্সান্ডার মান্টিটস্কি দ্বাদশ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ে শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। রাষ্ট্রদূত রাশিয়া ও বাংলাদেশের মধ্যে আরও সহযোগিতার আশা প্রকাশের পাশাপাশি দ্বিপাক্ষিক অংশীদারিত্বের প্রতিশ্রুত বিষয়গুলোর রূপরেখা ব্যক্ত করেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২৯৯টিতে। নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী মারা যাওয়ায় ওই আসনে নির্বাচন আগেই স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)। আর রোববার (৭ জানুয়ারি) ভোটগ্রহণের দিন ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের একটি কেন্দ্রে অনিয়মের ঘটনায় আটকে দেওয়া হয়েছে পুরো আসনের ফল।

নির্বাচনে ২৯৮টি আসনে বেসরকারিভাবে ঘোষিত ফলে নৌকা প্রতীকে ২২২টি আসনে জয় পেয়েছেন আওয়ামী লীগের এমপি প্রার্থীরা। আওয়ামী লীগ ছাড়াও ওয়ার্কার্স পার্টি ও জাসদের ২ জন নৌকা প্রতীকে জয় পেয়েছেন। ৬২টি আসনে স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয়েছেন। আর জাতীয় পার্টি জয় পেয়েছে ১১টি আসনে। এছাড়া কল্যাণ পার্টির একজন ঘড়ি প্রতীকে জয় পেয়েছেন।