21 May 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

৪৩তম বিসিএস নন-ক্যাডার পদের বিজ্ঞপ্তি বাতিল দাবিতে মানববন্ধন

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

৪৩তম বিসিএস নন-ক্যাডার পদের বিজ্ঞপ্তি বাতিল, ক্যাডার ও নন-ক্যাডার ফলাফল আলাদা প্রকাশ এবং পর্যাপ্ত সময় নিয়ে নতুন নন-ক্যাডার বিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ফল প্রত্যাশীরা।

শনিবার (২৩ ডিসেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ৪৩তম বিসিএসের ফল প্রত্যাশীরা এই মানববন্ধন করেন।

মানববন্ধনে চাকরী প্রত্যাশীরা ৪৩তম বিসিএসের নন-ক্যাডারের চয়েস লিস্ট বাতিল করে অধিকসংখ্যক প্রার্থীর চাকুরীর সুপারিশের ব্যবস্থা করা এবং পূর্বের বিসিএসের সঙ্গে সামঞ্জস্য রেখে বৈষম্য হ্রাস করার দাবি জানান।

চাকরি প্রত্যাশীরা বলেন, ক্যাডার ও নন ক্যাডার ফলাফল এক সঙ্গে দেওয়ার কোনো বিধি না থাকা সত্ত্বেও পিএসসি ৪৩তম বিসিএসে তড়িঘড়ি করে একসাথে ফলাফল প্রকাশের ঘোষণা দিয়েছেন। যার ফলে সময় স্বল্পতার কারণে নন- ক্যাডার পদের সংখ্যা অন্যান্য বিসিএস এর তুলনায় উল্লেখযোগ্য পরিমাণে হ্রাস পেয়েছে।

তারা আরও বলেন, ৪৩তম বিসিএস বিজ্ঞপ্তির সময় এই ধরনের কোন ঘোষণা না থাকার কারণে আমরা একটা স্বপ্ন নিয়ে এগিয়েছি। সেখানে দীর্ঘ তিন বছর পর নন-ক্যাডার পদের এমন স্বল্পতা দেখে আমাদের উপর বিনা মেঘে বজ্রপাতের অবস্থা হয়েছে। আমাদের যৌক্তিক দাবি হচ্ছে, যে বিসিএস থেকে ক্যাডার ও নন-ক্যাডার রেজাল্ট একসাথে প্রকাশের ঘোষণা দেওয়া হয়েছে সে বিসিএস থেকেই তা কার্যকর করা হোক।

উল্লেখ্য, ক্যাডার ও নন- ক্যাডার রেজাল্ট আলাদা দেওয়াসহ ৪ দফা দাবিতে গত ১১ ডিসেম্বর থেকে ফলাফল প্রত্যাশীরা আন্দোলন করে যাচ্ছেন। তবে নন-ক্যাডারের বিজ্ঞপ্তি প্রকাশের পর তা শুধুমাত্র নন-ক্যাডার বিজ্ঞপ্তি বাতিলের এক দফা দাবিতে মোড় নেয়। তারা আগামীকাল ২৪ ডিসেম্বর বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সামনে অবস্থান কর্মসূচি পালন করবেন বলে ঘোষণা দেন।