21 May 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

৫ জন তথ্যমন্ত্রীর বিরুদ্ধে লরবেন

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ নির্বাচন করছেন চট্টগ্রাম-৭ আসনে। তিনি এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

সোমবার (১৮ ডিসেম্বর) জেলা রিটার্নিং কার্যালয় থেকে তিনি নৌকা প্রতীক বরাদ্দ পেয়েছেন। তার পাশাপাশি আসনটিতে বিভিন্ন দল থেকে প্রতীক পেয়েছেন আরও ৫ প্রার্থী।

তাদের মধ্যে জাতীয় পার্টির মুছা আহমেদ রানা পেয়েছেন লাঙ্গল, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের আহমদ রেজা পেয়েছেন চেয়ার, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মুহাম্মদ ইকবাল হাছান পেয়েছেন মোমবাতি, বাংলাদেশ সুপ্রীম পার্টির মো. মোরশেদ আলম পেয়েছেন একতারা ও তৃণমূল বিএনপির খোরশেদ আলম পেয়েছেন সোনালী আঁশ।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হয়েছে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল ১৭ ডিসেম্বর। এরপর আজ (সোমবার) প্রতীক বরাদ্দ দেওয়া হয়। আগামী ৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সংবিধান অনুযায়ী সংসদের মেয়াদ পূর্তির আগের ৯০ দিনের মধ্যে পরবর্তী সংসদ নির্বাচন করতে হয়। চলতি সংসদের মেয়াদ শেষ হচ্ছে আগামী বছরের ২৯ জানুয়ারি। এর আগের ৯০ দিনের মধ্যে দ্বাদশ সংসদ নির্বাচন করার বাধ্যবাধকতা আছে।