18 October 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

যুক্তরাজ্য প্রবাসী যুবদল নেতার বাড়ীতে পুলিশের তল্লাশি

Share

বিশ্বনাথ প্রতিনিধি:
সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার যুক্তরাজ্য প্রবাসী যুবদল নেতার বাড়িতে তল্লাশি চালিয়ে ভাংচুর করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে এ অভিযান পরিচালনা করে বিশ্বনাথ থানা পুলিশ।

পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা যায়, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের প্রকাশনা সম্পাদকের করা একটি মামলার আসামী ১৬ নং আসামী অলি আহমদ। অলি দেশে থাকাকালীন সময়ে ছাত্রদলের সক্রিয় রাজনীতির সাথে জড়িত ছিলেন। বর্তমানে তিনি যুক্তরাজ্য যুবদলের সক্রিয় একজন নেতা। সেখানে রাজনীতিতে সক্রিয় হয়ে বিভিন্ন সময় সরকারের প্রতিবাদ করে আসছেন। এই কারণে একটি গোষ্ঠী অলিকে বিভিন্নভাবে হুমকি-ধামকি ও মামলার ভয় দেখাচ্ছে। পরে একটি গায়েবী মামলায় অলিকে ১৬ নং আসামী করা হয়। ঐ মামলার তদন্ত করতে গিয়ে পুলিশ অলি আহমদের বাড়িতে অভিযান পরিচালনা করে। অভিযানে তাকে না পেয়ে তার বাড়িতে ভাঙচুর চালায় এবং পরিবারের লোকদের ভয়ভীতি দেখায়।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বাহাড়া দুবাগ গ্রামের বাসিন্দা মো: সফর মিয়ার ছেলে মো: অলি আহমদ সিলেট মহানগর ছাত্রদলের সাবেক নেতা। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা রয়েছে। সরকার বিরোধী রাজনৈতিক কর্মসূচীর নামে নাশকতামূলক কর্মকান্ড এবং নিজের ব্যবহৃত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহণ সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের ছবি বিকৃত, ব্যঙ্গচিত্র আকারে ফেসবুকে প্রচার করে মানহানি করে আসছে। যার কারণে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের নেতা মুহিবুর রহমান জুয়েল বাদী হয়ে সিলেট সাইবার ট্রাইবুনালে মামলাটি করেন।

অলি আহমদের পিতা মো: সফর মিয়া বলেন, বৃহস্পতিবার দুপুরে হঠাৎ করে একদল পুলিশ বাড়িতে এসে আমার ছেলে অলিকে খুঁজতে থাকে। তাকে না পেয়ে বাড়িতে ভাংচুর চালায় এবং পরিবারের লোকদের শাসিয়ে যায়।

বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী আতাউর রহমান বলেন, ছাত্রদলের সাবেক নেতা অলির বাড়ীতে পুলিশ অভিযান চালিয়েছে। সে সাইবার নিরাপত্তা আইনের একটি মামলায় আসামী। তাকে গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত থাকবে।