21 May 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

বিএনপির মহাসচিব খোকন বলেন নির্বাচনের নামে ষড়যন্ত্র হচ্ছে

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

বিএনপির যুগ্ম মহাসচিব মাহাবুব উদ্দিন খোকন বলেছেন, নির্বাচনের নামে ষড়যন্ত্র হচ্ছে। মানুষের মৌলিক অধিকার, ভোটাধিকার ও সাংবিধানিক অধিকার নষ্ট করছে আওয়ামী লীগ। যেটা হচ্ছে, সেটা নির্বাচনের নামে খেলা হচ্ছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের পর এ কথা বলেন তিনি।

মাহাবুব উদ্দিন খোকন বলেন, আজ শহীদ বুদ্ধিজীবী দিবস। দেশের স্বাধীনতা সংগ্রামের জন্য, গণতন্ত্রের জন্য বুদ্ধিজীবীরা জীবন উৎসর্গ করেছিলেন। তাদের এই মহান ত্যাগ জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে। বিএনপি ও কৃষক দলের পক্ষ থেকে আমরা শ্রদ্ধা জানিয়েছি। যে সংগ্রাম ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মাধ্যমে শুরু হয়েছিল, লাখ লাখ মানুষ তাদের জীবন দিয়েছিল স্বাধীনতার জন্য, গণতন্ত্রের জন্য। সেই গণতন্ত্র আজকে বাংলাদেশে নেই।

তিনি বলেন, আজ বেগম খালেদা জিয়ার যুদ্ধ, তারেক রহমানের যুদ্ধ, বিএনপিসহ সমমনা দল ও সমগ্র জাতির যুদ্ধ ভোটাধিকারের জন্য। দেশে সেই ভোটাধিকার নেই। নির্বাচনের নামে ষড়যন্ত্র হচ্ছে। মানুষের মৌলিক অধিকার, ভোটাধিকার ও সাংবিধানিক অধিকার নষ্ট করছে আওয়ামী লীগ। যে নির্বাচন হচ্ছে, সেটা নির্বাচনের নামে খেলা হচ্ছে। জনগণ এই নির্বাচন সমর্থন করে না এবং বয়কট করবে। পাশাপাশি যে পর্যন্ত জনগণের ভোটাধিকার নিশ্চিত না হবে, আওয়ামী লীগ সরকার পদত্যাগ না করবে এবং নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠিত না হবে সেই পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে জানিয়ে বিএনপির এ নেতা বলেন, নির্বাচন কমিশনের শিডিউল নিয়ে ও নির্বাচন নিয়ে জনগণের উৎসাহ, আগ্রহ নেই। নির্বাচন করছে একটি দল আওয়ামী লীগ। সঙ্গে আছে তাদের দোসররা এবং ইলেকশন প্যাকেজে যারা আছে সেই সব রাজনৈতিক দলগুলো। এটা কি নির্বাচন হলো? কেউ স্বতন্ত্র হতে চায়, কেউ জাসদ ও ওয়ার্কার্স পার্টির এমপি হতে চায়, কেউ জাতীয় পার্টির এমপি হতে চায়। সবাই প্রধানমন্ত্রীর কাছে গিয়ে বলে আমাকে এমপি বানান। তাহলে বিরোধীদল কোথায়? প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতা কোথায়? আসলে কোনো কিছুই নেই। নির্বাচন মানে প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতা। তার কিছুই এখানে নেই। তার মানে নির্বাচন নিয়ে খেলা হচ্ছে। এটা জনগণ বর্জন করছে। তাই আমাদের সংগ্রাম চলবে যে পর্যন্ত আন্দোলন বাস্তবায়িত না হয়।