18 May 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

আগামি মার্চে ঢাকায় আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

আগামী ২০২৪ সালের জানুয়ারিতেই মাঠেই গড়াবে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। আর দশম আসরের জন্য ইতোমধ্যে সূচিও প্রকাশ করেছে বিসিবি। ১৯ জানুয়ারি থেকে পর্দা উঠবে বিপিএলের, যা শেষ হবে ১ মার্চ। আর বিপিএলের এমন সূচির কারণে বিলম্বিত হতে যাচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজেও।

আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি) অনুযায়ী ফেব্রুয়ারির মাঝামাঝিতে ঢাকায় আসার কথা ছিল শ্রীলঙ্কা দলের। তবে সেটি এখন পিছিয়ে মার্চের প্রথম সপ্তাহে বাংলাদেশে আসবে লঙ্কানরা। এই সফরে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। যদিও ভেন্যু এবং ম্যাচ সূচি এখনও চূড়ান্ত করেনি বিসিবি।

এ বিষয়ে বিসিবির ক্রিকেট অপরারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আমার মনে হয় এটাকে কিছুটা রিসিডিউল করতে হবে। মোস্ট প্রোবাবলি এটা আনঅফিসিয়ালি বলছি হয়তো ৫ (মার্চ) তারিখ থেকে শুরু করতে পারি। এরকম একটা কথা চলছে।

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খানিক পিছিয়ে গেলে শিডিউলের চাপে পড়ে যাবে বাংলাদেশ। মার্চের ১ তারিখ বিপিএল শেষ করেই নামতে হবে লঙ্কানদের বিপক্ষে। এরপর এপ্রিলেই জিম্বাবুয়েতে দুই টেস্ট আর পাঁচ টি-টোয়েন্টির সিরিজ খেলার কথা বাংলাদেশের। আর জুলাই থেকে ডিসেম্বরের প্রতি মাসেই আছে বাংলাদেশের সিরিজ।