18 May 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

বৃষ্টিতে দ্বিতীয় দিনের খেলা ভেস্তে গেল

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

প্রথমদিনেই ১৫ উইকেটের পতনে দারুণভাবে রোমাঞ্চ ছড়াচ্ছিল ঢাকা টেস্ট। আজ কি হয় সেটার অপেক্ষায় ছিলেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু বেরসিক বৃষ্টি সেই রোমাঞ্চে জল ঢেলে দিলো। বৃষ্টির কারণে আজ বৃহস্পতিবার ঢাকা টেস্টের একটি বলও মাঠে গড়ানোর সুযোগ হয়নি। থেমে থেমে হচ্ছিল বৃষ্টি। কখনও গুঁড়ি গুঁড়ি, কখনও মুষলধারে। তাতে প্রথম সেশনের খেলা ভেস্তে যায়।

দুপুরের পরে বৃষ্টির দাপট বেড়ে যাওয়ায় ১টা ৫৬ মিনিটে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়। আগামীকাল শুক্রবার সোয়া ৯টা থেকে তৃতীয় দিনের খেলা শুরু হবে। সবকিছু ঠিকঠাক থাকলে মোট ওভার হবে ৯৮টি।

এক বলও খেলা হলো না প্রথম সেশনে:
বুধবার রাত থেকে বৃষ্টি। সেটা বহাল থাকলো আজ বৃহস্পতিবার সকালেও। আর সেই শীত নামানো ডিসেম্বরের বৃষ্টির কারণে বাংলাদেশ-নিউ জিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনে এক বলও খেলা হয়নি।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী বিকেলের আগে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি থামার সম্ভাবনা নেই। সেক্ষেত্রে দ্বিতীয় সেশনেও খেলা হওয়ার সম্ভাবনা কম। তৃতীয় সেশনের কিছু অংশে খেলা হয়তো হতে পারে।

বৃষ্টিতে বিলম্বিত দ্বিতীয় দিনের খেলা:
প্রথমদিন উইকেট বৃষ্টির পর আজ বৃহস্পতিবার দ্বিতীয়দিন সত্যি সত্যিই বৃষ্টি হানা দিয়েছে। বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা বিলম্বিত হচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল।

আলোকস্বল্পতায় প্রথমদিন ৮.২ ওভার খেলা কম হয়। সে কারণে আজ ১৫ মিনিট আগে খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে এখনও খেলা শুরু করা যায়নি।

আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বুধবার (৬ ডিসেম্বর) রাত থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও মাঝারি ধরনের বৃষ্টিপাতও হচ্ছে। আজ বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দিনের শেষে এই বৃষ্টিপাত কমতে পারে। সেক্ষেত্রে আজ হয়তো খুব কম সময়ই খেলা হওয়ার সম্ভাবনা থাকবে।

গতকাল বাংলাদেশ টস জিতে আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ১৭২ রানে অলআউট হয়। জবাবে নিউ জিল্যান্ড তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে। ৫ উইকেট হারিয়ে ৫৫ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করে। ড্যারিল মিচেল ১২ ও গ্লেন ফিলিপস ৫ রান নিয়ে অপরাজিত আছেন। বাংলাদেশের চেয়ে নিউ জিল্যান্ড এখনও পিছিয়ে আছে ১১৭ রানে।

প্রথমদিন নিউ জিল্যান্ডের যে পাঁচটি উইকেটের পতন ঘটেছে তার ৩টি নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। বাকি দুটি নিয়েছেন তাইজুল ইসলাম।