19 September 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

ফাইন্যান্স ও ডিএনসিসির সমঝোতা স্মারক সই গাছ লাগাতে লঙ্কাবাংলা

Share

পরিকল্পিতভাবে গাছ লাগাতে লঙ্কাবাংলা ফাইন্যান্স পিএলসি, গ্রিন সেভারস ও কমিউনিটি টাউন ফেডারেশনের সঙ্গে সমঝোতা স্মারক সই করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। গত বৃহস্পতিবার ডিএনসিসির প্রধান কার্যালয় নগরভবনের একটি সম্মেলন কক্ষে এই চুক্তি সই হয়।
চুক্তি সইয়ের সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে লঙ্কাবাংলা ফাইন্যান্স পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা খাজা শাহরিয়ারের উপস্থিতিতে প্রতিষ্ঠানটির পক্ষে গ্রুপ কোম্পানি সেক্রেটারি মোস্তফা কামাল, ডিএনসিসির পক্ষে প্রধান নগর পরিকল্পনাবিদ মাকসুদ হাশেম, গ্রিন সেভারসের পক্ষে প্রতিষ্ঠাতা আহসান রনি ও কমিউনিটি টাউন ফেডারেশনের পক্ষে সভাপতি নাসরিন আক্তার সমঝোতা স্মারকে সই করেন।
ডিএনসিসি এলাকায় বৃক্ষরোপণের জন্য এই চুক্তি সই হয়েছে। এই কাজে যারা এগিয়ে এসেছে তাঁদের স্বাগত জানিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ‘বিগত সময়ে আমরা নিজেদের প্রয়োজনে কেবল বনভূমি ধ্বংসই করেছি। শুধু নিজের লাভের কথা চিন্তা করেছি। কিন্তু একবারও ভাবিনি পরবর্তী প্রজন্ম কিসের মধ্যে বেড়ে উঠবে। আজকে তাই সময় এসেছে নতুন করে ভাবার।’ তিনি বিদ্যমান গাছ রেখে নতুন করে জায়গা খুঁজে বের করে বৃক্ষরোপণের পরিকল্পনার কথা উল্লেখ করেন।
লঙ্কাবাংলা ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা খাজা শাহরিয়ার বলেন, ‘প্রিয় শহর ঢাকাকে আমরা চাই আরও সুন্দর করে দেখতে। বিশ্বাস করি ঢাকা উত্তর সিটি করপোরেশনের বৃক্ষরোপণের এই বৃহৎ আয়োজন এবং শুধু বৃক্ষ চারা রোপণ-ই নয়, চারাগুলোকে পরিপূর্ণভাবে রক্ষণাবেক্ষণ ও যত্নসহকারে লালন পালনের সম্মিলিত উদ্যোগ গ্রহণ সামনের দিনগুলোতে ঢাকা শহরের পরিবেশের ভারসাম্য রক্ষায় এক মুখ্য ভূমিকা পালন করবে।’
চুক্তি সই অনুষ্ঠানে বক্তব্য দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, অ্যাশট-রকফেলার ফাউন্ডেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন, গ্রিন সেভারসের প্রতিষ্ঠাতা আহসান রনি ও কমিউনিটি টাউন ফেডারেশনের সভাপতি নাসরিন আক্তার।