19 September 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

বাবর আজমরা মেতেছে হায়দরাবাদী বিরিয়ানিতে

Share

বিশ্বকাপ খেলতে ভারতে পা রাখার পর থেকে পাকিস্তান দল এখন পর্যন্ত হায়দরাবাদেই অবস্থান করছে। সেখানকার রাজিব গান্ধী স্টেডিয়ামে তারা দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে।

প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৩৪৬ রানের লক্ষ্য দিয়েও হেরেছে বড় ব্যবধানে। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার দেওয়া ৩৫২ রানের জবাবে বাবররা থেমেছেন ১৪ রান দূরত্বে। একইসঙ্গে এসব ম্যাচে ফিল্ডিংয়ে বেহাল দশা দেখা গেছে পাকিস্তানের।

বিশ্বকাপের জন্য হায়দরাবাদ সফরে গিয়ে পাকিস্তান দল মেতেছে হায়দরাবাদি বিরিয়ানিতে। শুধু হায়দরাবাদের বিরিয়ানিই নয়, আতিথেয়তাও ভীষণ মনে ধরেছে বাবর আজমের দলের। এমনকি চিরশত্রু রাষ্ট্রের এই শহরটাকে নাকি পাকিস্তানের মতোই মনে হচ্ছে!

কিন্তু দুটি ম্যাচেই পাকিস্তানের বড় চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে বাজে ফিল্ডিং। যার জন্য নিয়মিত ‘হায়দরাবাদী বিরিয়ানি খাওয়াকে’ দায়ী করেছেন সহ-অধিনায়ক শাদাব খান।

হায়দরাবাদি বিরিয়ানিতে অবশ্য শুধু শাদাবরাই নন, মজেছেন সব দেশের ক্রিকেটাররা। তবে পাকিস্তানের ক্রিকেটারদের ভারতের বিভিন্ন বিষয় নিয়ে প্রতিক্রিয়া নিয়ে মাতামাতি একটু বেশি।

পাকিস্তানে পা রেখেই রিজওয়ান বলেছিলেন, এখানের মানুষের আতিথেয়তা অসাধারণ। সব দারুণভাবেই হয়েছে। আগামী দেড় মাসের জন্য মুখিয়ে আছি।

শাহীন শাহ আফ্রিদি ইনস্টাগ্রামে লিখেছিলেন, এখন পর্যন্ত আমাদের অসাধারণভাবে স্বাগত জানানো হয়েছে।

অধিনায়কদের মিলনমেলায় অধিনায়ক বাবর আজম জানালেন, ভারতকে নাকি ভারত বলে মনেই হচ্ছে না তার, মনে হচ্ছে নিজের দেশ পাকিস্তানেই আছেন।

বাবর বলেন, ‘আমরা অনেক ভালো আতিথেয়তা পেয়েছি। মানুষ যেভাবে সাড়া দিচ্ছে, দারুণ। প্রায় এক সপ্তাহ ধরে হায়দরাবাদে আছি, মনেই হচ্ছে না ভারতে, লাগছে দেশেই আছি। আমরা নিজেদের সেরাটা দিতে মুখিয়ে আছি।

প্রস্তুতি ম্যাচে পরাজয়ের প্রসঙ্গে শাদাব খান বলেন, ‘ফলাফল গুরুত্বপূর্ণ নয়। আমরা অনেক ইতিবাচক বিষয় খুঁজে পেয়েছি। আমাদের মনোভাব ভালো ছিল, তবে ফলাফল হাতে ছিল না। আমার মনে হয় আমাদের একাদশ পেয়ে গেছি, বাকিদেরও সামর্থ্য বোঝার জন্য আমরা তাদের বিশ্রামে রেখেছিলাম। যখন কেউ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো দলের বিপক্ষে খেলে, তারা আত্মবিশ্বাস পায়। আমরা এখানকার (হায়দরাবাদ) কন্ডিশনে ভালোই অভিজ্ঞতা পেয়েছি।’