19 September 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

উদ্বোধন করলেন মাশরাফি কারা অভ্যন্তরে ক্রিকেট টুর্নামেন্ট

Share

খিব নিরাপদ, দেখাব আলোর পথ- এ স্লোগান ধারণ করে কারা অভ্যন্তরে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু প্রিজন্স কাপ-২০২৩’ ক্রিকেট টুর্নামেন্ট। ১০ হাজার বন্দি নিয়ে পায়রা ও বেলুন উড়িয়ে বুধবার টুর্নামেন্টের উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা।

বন্দিদের ৯টি ও স্টাফদের একটিসহ মোট ১০টি টিম এ টুর্নামেন্ট অংশ নিচ্ছে। উদ্বোধনী খেলায় অংশ নেন বন্দিদের কেইস টেবিল রাইটার্স ও স্টাফদের কিংস সুপার স্টার। উদ্বোধনী দিনে কেইস টেবিল রাইটার্সদের পক্ষে বোলিং ও বেটিং করেন মাশরাফি।

এ সময় বন্দিরা নির্মল আনন্দে মেতে উঠেন। মাশরাফিকে কাছে পেয়ে সবাই উল্লাস প্রকাশ করেন। এ সময় উপস্থিত ছিলেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এএসএম আনিসুল হক, অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল সুজাউর রহমান, কারা উপ-মহাপরিদর্শক একেএম ফজলুল হক, সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে মাশরাফি বিন মর্তুজ প্রধান অতিথির বক্তব্যে বলেন, কারাগারে নানা উন্নয়নমূলক কার্যক্রম চলছে। সংশোধনমূলক এবং মাদকবিরোধী কার্যক্রমের মাধমে বন্দিরা স্বাভাবিক জীবনে ফিরতে পারেন। কারাগারে চলমান কর্মমুখী বিভিন্ন প্রশিক্ষণ লাভ করে বন্দিরা সুনাগরিক হয়ে সমাজে ফিরে দেশের উন্নয়নের ভূমিকা রাখতে পারে।

সভাপতির বক্তব্যে সিনিয়র জেল সুভাষ কুমার ঘোষ সবাইকে মাদক ও অপরাধ পরিহার করে মুক্ত জীবনে ফিরে গিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার আহ্বান জানান। কারাগারকে সংশোধনাগারে রূপান্তরের লক্ষ্যে ঢাকা কেন্দ্রীয় কারাগারে মাদকবিরোধী মোটিভেশনাল, মেডিটেশন ও কর্মমুখী বিভিন্ন প্রশিক্ষণ এবং খেলাধুলা সাংস্কৃতিক ও বিনোদনমূলক কার্যক্রম চালু আছে বলে তিনি জানান।