19 October 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

নিজ চেম্বারেই মারা গেলেন ডাঃ দেলোয়ার

Share

স্টাফ রিপোর্টার::

প্রতিদিনকার মত নিজ চেম্বারে‌‌ বসে রোগী দেখছিলেন শিশু বিশেষজ্ঞ ডা: দেলোয়ার হোসেন। হঠাৎ বুকে ব্যাথা অনুভব করেন। নেয়া হয় পাশ্ববর্তী কার্ডিয়াক হাসপাতালে, কিন্তু সেখানে যাবার আগেই পারি জমান পরপারে। নিজ কর্মস্থলে থেকে এভাবে মুহূর্তে চলে যাবে, এটা মেনে নিতে পারছেন না তার সহকর্মীরা। শোক ছড়িয়ে পরে শহরজুড়ে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে মৌলভীবাজারের হেলথ এইড ডায়াগনস্টিক সেন্টারের এই হৃদয়বিদারক ঘটনা ঘটে।

জানা যায়, ঢাকা ইউনাইটেড হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা: দেলোয়ার হোসেন প্রতি বৃহস্পতিবার ও শুক্রবার মৌলভীবাজারের শ্রীমঙ্গল রোডের হেলথ এইড ডায়গনস্টিক সেন্টারে চেম্বার করতে আসেন। একসময় তিনি মৌলভীবাজার সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ হিসেবে কর্মরত ছিলেন। সেই সুবাদে তিনি এই শহরে সপ্তাহে দুইদিন চেম্বার করেন।‌ নিয়ম মাফিক শুক্রবার তিনি চেম্বার করছিলেন। দুপুরে জুম্মার নামাজের পর আনুমানিক ৪ টার দিকে তিনি বুকে ব্যথা অনুভব করেন। স্থানীয় লাইফ লাইন কার্ডিয়াক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই খবরে পুরো জেলায় চিকিৎসক সহ বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে আসে।

মৌলভীবাজার বিএম‌এর সভাপতি ডা. সাব্বির খান বলেন, মৌলভীবাজার বিএমএ’র আজীবন সদস্য এবং শিশু বিশেষজ্ঞ, অবসরপ্রাপ্ত অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন হৃদরোগে আক্রান্ত হয়ে বিকেল ৪ টায় মৌলভীবাজার শহরের একটি ক্লিনিকে মৃত্যুবরণ করেছেন। মৌলভীবাজার সদর হাসপাতালের সাবেক এই শিশু বিশেষজ্ঞ দীর্ঘদিন ধরেই বৃহস্পতি-শুক্রবারে মৌলভীবাজারে চেম্বার করে আসছিলেন। মহান আল্লাহ তায়ালা মরহুমকে জান্নাতুল ফেরদৌস নসীব করুন!
আমরা ডা. দেলোয়ার হোসেন এর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান বলেন, ডা: দেলোয়ার হোসেন দীর্ঘদিন শহরে সুনামের সাথে চিকিৎসা সেবা দিয়েছেন। আমাদের শহরে তার মর্মান্তিক মৃত্যুতে আমরা শোকাহত।