19 October 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

মৌলভীবাজারে শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী পালন

Share

স্টাফ রিপোর্টার:
বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের উজ্জ্বল নক্ষত্র বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী মৌলভীবাজারে পালিত হয়েছে।
শনিবার দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রাজনীতিবিদ ও সরকারি দফতরের কর্মকর্তারা।
পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান। জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দীন মাসুদ’র সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য দেন মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন।
বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার পৌরসভা মেয়র ও জেলা আওয়ামীলীগ’র যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, জেলা আওয়ামীলীগ’র সহ সভাপতি আজমল হোসেন,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল হক, সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দীন মুর্শেদ ও জেলা আওয়ামীলীগ’র সাংগঠনিক সম্পাদক রাধাপদ দেব সজল।
আলোচনা সভায় শেখ কামালের বিপ্লবী জীবনের উপর আলোকপাত ও স্মৃতিচারণ করেন অতিথিরা। তিনি সত্যের পক্ষে থেকে আগষ্ট’র কালো রাতে পরিবারের প্রথমেই জীবন দিয়েছেন।
বক্তারা বলেন, তিনি বেচে থাকলে বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের একটা দার উন্মোচিত হতো। পরে জেলা প্রশাসনের আয়োজনে এক পুরুষ ও এক মহিলাকে দুটি গাছের চারা উপহার দেয়া হয়।