19 October 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

বাছিরপুরে মাস ব্যাপী চলা দারুল কিরাত প্রশিক্ষণের পুরষ্কার বিতরণ

Share

নিজস্ব প্রতিবেদক:

মধ্য বাছিরপুর ইসলামী সমাজ কল্যাণ পরিষদের আয়োজনে মাস ব্যাপী ইত্তেহাদুল কুররা বাংলাদেশের দারুল কিরাত প্রশিক্ষণের পুরষ্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ এপ্রিল) ২৭ রমজান দুপুরে বাছিরপুর কেন্দ্রীয় জামে মাস ব্যাপী দারুল কিরাত প্রশিক্ষণের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্বে করেন বাছিরপুর কেন্দ্রীয় জামে মসজিদের উপদেষ্টা বিশিষ্ট মুরব্বি আব্দুল কাদির।
মধ্য বাছিরপুর ইসলামী সমাজকল্যাণ পরিষদের সহ সভাপতি মাওলানা সাজিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ৩ নং পশ্চিমজুড়ী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্য জয়নাল আবেদীন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মধ্য বাছিরপুর ইসলামী সমাজকল্যাণ পরিষদের সভাপতি ইমরান কবির, জুড়ীরসময়ের সম্পাদক আশরাফ আলী, এবাদুর রহমান ও সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক মহসীন আহমদ।
এসময় উপস্থিত ছিলেন সমাজকল্যাণ পরিষদের সহ সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম, সাংগঠনিক সম্পাদক সুমন আহমদ, শিক্ষক আব্দুল আজিজ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মাসব্যাপী দারুল কিরাত প্রশিক্ষণে চারজন কারী প্রশিক্ষণ প্রদান করেন। সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষক মাওলানা আব্দুস সোবহান, আব্দুল মোহাইমিন ও হাফেজ আব্দুল্লাহ অভিব্যক্তি প্রকাশ করেন।

বক্তারা মাসব্যাপী চলা দারুল কিরাত প্রশিক্ষণের গুরুত্ব সম্পর্কে বলেন। কিরাত প্রশিক্ষণের মাধ্যমে ছোট শিশুরা কুরআন শুদ্ধ রুপে তিলাওয়াত করবে। এবং এই প্রশিক্ষণ আগামীতে চালু রাখার জন্য মতামত ব্যক্ত করেন।

পরে পরীক্ষায় উত্তীর্ণ প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারকারীসহ প্রশিক্ষণার্থীর মধ্যে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।