19 October 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

মৌলভীবাজার প্রেসক্লাবের বার্ষিক বনভোজন

Share

স্টাফ রিপোর্টার:
‘কর্মব্যস্ত জীবনে-কাজের ফাঁকে, এসো মিলি আনন্দ উৎসবে’ এই স্লোগানে মৌলভীবাজার প্রেসক্লাবের আয়োজনে বার্ষিক বনভোজন জেলার শ্রীমঙ্গল উপজেলার হাইল হাওরের বাইক্কা বিলে গিয়ে ক্রীড়া প্রতিযোগীতার মাধ্যমে সমাপ্তি হয়।
শনিবার (১১ ফেব্রুয়ারি) সকালে মৌলভীবাজার প্রেসক্লাব থেকে সাংবাদিকরা একত্রিত হয়ে বাস যোগে পর্যটন স্পটে যান।
সেখানে সাংবাদিকরা বাইক্কা বিলের আদি অংশে গিয়ে ছবি ও ভিডিও ধারণ করে আনন্দ উৎসবে সময় কাটান।
সকাল ১১টায় প্রেসক্লাব প্রাঙ্গণ থেকে বাসযোগে রওয়ানা হয়ে ১২টায় বাইক্কা বিলে গিয়ে পৌঁছান। সেখানে আগে থেকেই প্যান্ডেল বেঁধে খাবার-দাবারের আয়োজন করা হয়। সেখানে গিয়ে প্রথমে সাংবাদিকরা চা-পানের মাধ্যমে বাইক্কা বিলে ঘুরাঘুরি করেন। সেখান থেকে হিজল, করচ সহ সারি সারি গাছের ভিতর দিয়ে হেঁটে বাইক্কা বিলের আদি অংশে যান সাংবাদিকরা। সেখানে আদি অংশের ওয়াচ টাওয়ারে সময় কাটান এবং ছবি ও ভিডিও ধারণ করেন। কেহ আবার নিউজের জন্য পরিযায়ী পাখির ভিডিও ধারণ করেন। পরে সেখান থেকে ফিরতে আদি অংশের ব্রিজে একই সাথে ছবি তুলেন।
সেখান থেকে ফিরে দুপুরের খাবার খেয়ে শুরু হয় ক্রীড়া প্রতিযোগীতা। প্রথমে আউট-ইন খেলার মাধ্যমে শুরু হয় ক্রিড়া প্রতিযোগীতা। এরপর ৪৫বছরের উর্দ্বদের নিয়ে ঝুড়তে বল ঢুকানো, মোরগের লড়াই ও বেলুন ফাটানো।
সবশেষে আনন্দ কূপনের লটারি অনুষ্ঠিত হয়। আনন্দ কূপনের লটারিতে প্রথম, দ্বিতীয়, তৃতীয় সহ বিশেষ আরও ছয়টি পুরস্কার প্রদান করা হয়।
সমাপনী অনুষ্ঠানে ক্রিড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্তের পরিচালনায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক এম এ সালাম, সহ সভাপতি এডভোকেট নুরুল ইসলাম শেফুল, সাবেক সভাপতি বকসী ইকবাল আহমদ সহ প্রেসক্লাবের কার্যকরি পরিষদের নেতৃবৃন্দ।
বনভোজনে উপস্থিত ছিলেন মৌলভীবাজার প্রেসক্লাবের নির্বাচিত নেতৃবৃন্দ সহ সদস্যবৃন্দ।