02 March 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

সামান্য পরিবর্তন হতে পারে দেশের আবহাওয়া

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

দেশের আবহাওয়া পরবর্তী ৪৮ ঘণ্টায় সামান্য পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। একইসঙ্গে বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, ওই সময়ে দেশের আবহাওয়া উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।

শনিবার (২৬ নভেম্বর) রাতে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। একইসঙ্গে আগামীকাল ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়ার সম্ভাবনা রয়েছে। সারাদেশে রাতের ও দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

ঢাকায় বাতাসের গতিবেগ ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার। যা উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে বইছে। সন্ধ্যা ৬টায় ঢাকার বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫৮ শতাংশ। রোববার (২৭ নভেম্বর) ঢাকায় সূর্যোদয় হবে ভোর ৬টা ২১ মিনিটে এবং সূর্যাস্ত যাবে সন্ধ্যা ৫টা ১০ মিনিটে।

সারাদেশে গত ২৪ ঘণ্টায় কোনো বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি। সারাদেশের মধ্যে কক্সবাজারে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৮ ডিগ্রি সেলসিয়াস এবং দেশের সর্বনিম্ন ১২.৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেতুঁলিয়ায়।

এছাড়া আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমি লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও এর পার্শ্ববর্তী এলাকায় অবস্থান করছে।