02 March 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

জামায়াত সেক্রেটারিকে কারাগারে ডিভিশন দেবার নির্দেশ

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

সাবেক সংসদ সদস্য ও জামায়াতের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারকে কারাগারে প্রথম শ্রেণির বন্দির মর্যাদা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। স্বরাষ্ট্র সচিব, ডিআইজি প্রিজনসহ সংশ্লিষ্টদের এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে মিয়া গোলাম পরওয়ারের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শিশির মনির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায় ও সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ আব্বাস উদ্দিন।

এর আগে কারাগারে ডিভিশন সুবিধা চেয়ে হাইকোর্টে রিট করেন জামায়াতের সেক্রেটারি জেনারেল সাবেক এমপি মিয়া গোলাম পরওয়ার ও জামায়াতের নায়েবে আমির সাবেক এমপি আ. ন. ম. শামশুল ইসলাম। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিবসহ ৬ জনকে রিটে বিবাদী করা হয়েছে।

তবে জামায়াতের আরেক নেতা সাবেক এমপি আ. ন. ম. শামশুল ইসলামের রিটের শুনানি আজ হয়নি।

২০২১ সালের ৩০ মার্চ রাজধানীর ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়। ওই মামলায় ২০২১ সালের ১০ সেপ্টেম্বর চট্টগ্রাম-১৪ আসনের জামায়াতের সাবেক সংসদ সদস্য আ. ন. ম. শামশুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর থেকে তিনি চট্টগ্রামের কারাগারে আছেন। এছাড়াও অন্য আরেক মামলায় কাশিমপুর কারাগারে আছেন খুলনা-৫ আসনের জামায়াতের সাবেক সংসদ সদস্য মিয়া গোলাম পরওয়ার।