02 March 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

সাংবাদিক হোসাইনের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টার:
যুগান্তরের মৌলভীবাজার জেলা প্রতিনিধি, মৌলভীবাজার প্রেসক্লাবের স্থায়ী সদস্য ও ক্যাম্পেইন ফর মিডিয়া ফ্রিডম এর সভাপতি সাংবাদিক হোসাইন আহমদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এবং হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে যুগান্তর স্বজন সমাবেশ সহ ৩টি সংগঠন।


মঙ্গলবার (১ নভেম্বর) সকালে মৌলভীবাজার প্রেসক্লাব চত্বরে যুগান্তর স্বজন সমাবেশ, ক্যাম্পেইন ফর মিডিয়া ফ্রিডম ও সাইবার সেইফটি ফার্স্ট বাংলাদেশ এর ব্যানারে অংশ নেন বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।


যুগান্তর স্বজন সমাবেশ মৌলভীবাজার জেলা সভাপতি মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমদউর রহমান ইমরান এর পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ সাংবাদিক সমিতির সাবেক কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক সিনিয়র সাংবাদিক সৈয়দ রুহুল আমিন, সিনিয়র সাংবাদিক আজাদুর রহমান, শেখ বুরহান উদ্দিন সোসাইটির চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের সহ-সভাপতি গোলাম মওলা আহাদ, কবি বদরুল আলম চৌধুরী সুফি, কবি ও সাংবাদিক জাবেদ ভূইয়া, ক্যাম্পেইন ফর মিডিয়া ফ্রিডম এর সহ-সভাপতি আশরাফ আলী, সম্পাদক মোঃ ফরহাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক নাঈম, জাতীয় সমাজের জেলা সভাপতি আবদাল হোসেন, দপ্তর সম্পাদক কামরান আহমদ, অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশাহিদ আহমদ, ইউপি সদস্য মাছুমুর রহমান, শাহ মোঃ রাজন আলী, আমার কাগজের জেলা প্রতিনিধি মুক্তাদির হোসাইন, সাইবার সেইফটি ফার্স্ট বাংলাদেশের আব্দুছ সালাম, সাইফুল আলম, আমিরুন নেছা আলো, সাংবাদিক হোসাইন আহমদ এর বোন ছালিমা বেগম, মামুনুর রহমান চৌধুরী প্রমূখ।


বক্তারা বলেন, হোসাইন আহমদ মৌলভীবাজারের বিভিন্ন প্রকল্পের দূর্নীতির কথা লিখেছেন। সেই দূর্নীতির বিরুদ্ধে লিখতে গিয়ে তার উপর অতর্কিত হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। অন্যায়ের বিরুদ্ধে, দূর্নীতির বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে তিনি লিখেছেন। যার জন্য তার উপর এই হামলা হয়েছে। সাংবাদিকদের উপর হামলা চালিয়ে কলম থামানো যায় না, বরং তা আরও ভয়ংকর হয়ে উঠবে। অতি দ্রুত আসামীদের চিহ্নিত করে গ্রেফতার পূর্বক বিচারের দাবি জানান বক্তারা।