05 March 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

ব্যক্তিগত আক্রমণ করবেন না, কাদেরকে ফখরুল

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ব্যক্তিগত আক্রমণ করে বক্তব্য না দিতে অনুরোধ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ব্যক্তিগত আক্রমণ করবেন না। সামাল দিতে পারবেন না। কার কয়টা বাড়ি, কার কত টাকা আছে, এত টাকা কোথা থেকে আসে? আমি ব্যক্তিগত আক্রমণে যেতে চাই না। এটা রাজনৈতিক শিষ্টাচারের মধ্যে পড়ে না।

রোববার (৩০ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে এ অনুরোধ জানান তিনি। এর আগে বিএনপির সহযোগী দলগুলোর সঙ্গে যৌথসভা করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ওবায়দুল কাদের বলেন আমি নাকি দুবাইয়ের টাকা পাই, টাকার ওপর ঘুমাই। অযথা বেশি ঘাঁটাবেন না, বেশি ঘাঁটালে কেঁচো বেরিয়ে যাবে। আমরা পৈত্রিক সম্পত্তি বিক্রি করে রাজনীতি করি। আমাদের নেতাকর্মীরা নিজের টাকায় চাঁদা দিয়ে সমাবেশ করছে। আর আপনারা (আওয়ামী লীগ) কী করেন এটা সবাই জানে।

গত ১৫ বছরে আওয়ামী লীগ দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, দেশ দুর্ভিক্ষে পরিণত হয়েছে, এটা আমার কথা না, প্রধানমন্ত্রীর কথা।
তিনি আরও বলেন, নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে ফেলা হয়েছে। নির্বাচনকালীন ৯০ দিনের তত্ত্বাবধায়ক সরকারের বিষয়টি বাতিল করেছে আওয়ামী লীগ। এখন বলে তারা করেনি, আদালত করেছে। টিকে থাকার জন্য জনগণকে বোকা বানাতে চায় তারা। ফখরুল প্রশ্ন রেখে বলেন, এতো উন্নয়ন করেছেন তাহলে ভয় পান কেন?

গায়েবি মামলায় আওয়ামী লীগকে নোবেল পুরস্কার পাওয়া উচিত বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিএনপি নেতা সরফত আলী সপু, এবিএম মোশাররফ হোসেন, সুলতানা রহমান, আমিনুল হক, রফিকুল আলম মজনু, সুলতান সালাহ উদ্দিন টুকু, মুনায়েম মুন্না প্রমুখ।