Share

ফটোনিউজবিডি ডেস্ক:

বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক অবশেষে সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটার কেনা নিশ্চিত করলেন। এর আগে নিজের টুইটার অ্যাকাউন্টের নামও পরিবর্তন করেছেন তিনি। অ্যাকাউন্টের নতুন নাম দিয়েছেন ‘চিফ টুইট’।

বৃহস্পতিবার এক টুইটে টুইটার কেনার বিষয়টি নিশ্চিত করেন তিনি। বিশ্বের জনপ্রিয় এ সোশ্যাল মিডিয়া কেন কিনলেন, এর ভবিষ্যৎ নিয়ে পরিকল্পনা কী সে বিষয়েও নিজের অবস্থান পরিষ্কার করেছেন টেসলা সিইও।
সেই সঙ্গে প্রতিষ্ঠানের কর্মীদের অভয় দিয়ে বলেছেন, নতুন মালিকানায় টুইটার কর্তৃপক্ষ কোনো নিষ্ঠুর সিদ্ধান্ত নেবে না।
টুইটারের বিজ্ঞাপনদাতাদের উদ্দেশে বৃহস্পতিবার এক টুইটবার্তায় তিনি বলেন, ‘প্রিয় টুইটার বিজ্ঞাপনদাতারা, আমি কী কারনে টুইটার কিনেছি— তা পরিষ্কার করতে সম্ভব হলে আপনাদের সবার সঙ্গে আমি ব্যক্তিগতভাবে দেখা করতাম। কারণ, কেন আমি টুইটার কিনেছি এবং এই সামাজিক যোগাযোগমাধ্যমের বিজ্ঞাপনদাতাদের সম্পর্কে আমি কী চিন্তা-ভাবনা করি— এসব ব্যাপার নিয়ে বাজারে অনেক অনুমান ও ধারণার উদ্ভব হয়েছে। এসব অনুমান এবং ধারণার অধিকাংশই ভুল।’
এর আগে, বৃহস্পতিবার সকালে হঠাৎ সানফ্রান্সিসকোয় টুইটার সদর দপ্তরে হাজির হন ইলন মাস্ক। অদ্ভুতভাবে এসময় তার হাতে ছিল বিশাল একটি সিংক। টুইটারে এর ভিডিও শেয়ার করে তিনি লেখেন, টুইটার সদর দফতরে ঢুকছি… সেটাকে পুরোপুরি বুঝে নেই!
নানা নাটকীয়তা শেষে ৪ হাজার ৪০০ কোটি ডলারে মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম টুইটার কিনে নিচ্ছেন মাস্ক। তার টুইটার কার্যালয়ে প্রবেশের ভিডিও দেখে সমালোচকরা বলছেন, ভাব দেখে মনে হচ্ছে এর মধ্যেই তিনি কোম্পানির মালিক হয়ে গেছেন।
মাস্ক নিজের টুইটার প্রোফাইলে নিজেকে ‘চিফ টুইট’ পদবী দেওয়াতেও অবাক হননি সমালোচকরা। টেসলা প্রধান হিসেবে নিজেকে ‘টেকনোকিং অফ টেসলা’ বলে পরিচয় দেন তিনি।