22 June 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

গুগলের দুই সেবায় আসছে পরিবর্তন

Share

ফটোনিউজবিডি ডেস্ক:

গুগলের দুইটি জনপ্রিয় সেবা জিমেইল ও গুগল চ্যাটে তিনটি নতুন ফিচার যুক্ত হচ্ছে। এরফলে ব্যবহারকারীরা ওয়েব ও মোবাইল ডিভাইসে আরও উন্নত সার্চ সেবা পাবেন বলে জানিয়েছে গুগল।

টেক জায়ান্ট গুগল বলছে, জিমেইল ও গুগলের এসব নতুন আপডেটের ফলে ব্যবহারকারীরা আগের চেয়ে আরো নির্ভুলভাবে সার্চ অপশন ব্যবহার করতে পারবেন। একই সঙ্গে সার্চ সাজেশন, জিমেইল লেভেল ও রিলেটেড রেজাল্টেও নতুনত্ব আসছে।

যদিও প্রাথমিকভাবে নতুন ফিচারগুলো নির্দিষ্ট কয়েকটি দেশের মধ্যে সীমাবদ্ধ রাখা হয়েছে। পরবর্তীতে বিশ্বব্যাপী এটি অবমুক্ত করা হবে।

তিনটি আপডেট ইতোমধ্যেই গুগলের ওয়ার্ক প্লেস কাস্টমার, লিগেসি জি সুইট বেসিক অ্যান্ড বিজনেস ব্যবহারকারীরা পেয়েছেন। আর চলতি মাসেই অ্যান্ড্রয়েডের জন্য গুগল চ্যাটের নতুন ফিচার অবমুক্ত করা হবে।

এদিকে গুগল একটি ব্লগ পোস্টে জানায়, গুগল চ্যাটের সার্চ বাটনে সাজেশনস ফিচারটি ব্যবহারকারীর সার্চ করার সঙ্গে সম্পর্কযুক্ত বিষয় থেকে প্রদর্শিত হবে। ফলে তারা দ্রুততার সময়ে গুরুত্বপূর্ণ বিষয়ের মেসেজ পুনরায় দেখতে পারবেন।

অপরদিকে জিমেইলের লেভেল বর্তমানে অ্যান্ড্রয়েড ও আইওএসভিত্তিক ডিভাইসের জন্য অবমুক্ত করা হয়েছে। ওয়েব ভার্সনের ফিচারও দ্রুত অবমুক্ত করা হবে।