05 March 2024

মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২

আইফোন ১৪ ব্যবহারকারীরা সিম ও ডাটা নিয়ে সমস্যায়

Share

ফটোনিউজিবিডি ডেস্ক:

আইফোন ১৪ বাজারে আসার পরেই নানা ধরনের সমস্যার মুখোমুখি হচ্ছে ব্যবহারকারীরা। প্রথমে নতুন এই সিরিজটির ডিভাইস অ্যাক্টিভেশন ও ক্যামেরা ভাইব্রেশন নিয়ে সমস্যায় পরেছিলেন ব্যবহারকারীরা। এবার সমস্যা দেখা দিয়েছি সিম কার্ড ও ডাটা প্যাক কানেকশন নিয়ে।

বিষয়টি স্বীকারও করেছে অ্যাপল কর্তৃপক্ষ। তারা ব্যবহারকারীদের বলেন, আমরা বিষয়টি দেখছি ও দ্রুততার সঙ্গে সমাধানের চেষ্টা করছি।

এরআগে ডিভাইস অ্যাক্টিভেশন ও ক্যামেরা ভাইব্রেশন সংক্রান্ত সমস্যার কথাও মেনে নিয়েছিল প্রতিষ্ঠানটি। তখন অবশ্য অ্যাপল বলেছিল, এ সমস্যার সমাধান হবে আইওএস ১৬ আপডেটের পর।

এদিকে অ্যাপলের ডেভেলপাররা আইওএস ১৬.১ নিয়ে বিভিন্ন ধরনের পরীক্ষা করছে। এরমধ্যে দিয়ে প্রতিষ্ঠানটি নতুন সিরিজের বিভিন্ন বাগ সমাধানেরও চেষ্টা করছে।

ম্যাকরিউমারস এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে। এতে বলা হয়, আইফোন ১৪ সিরিজের চারটি মডেলেই ‘সিম কার্ড নট সাপোর্টেড’ লেখা মেসেজ পাওয়া গেছে। আবার কোনো ডিভাইসে পপ আপ মেসেজ আসার সঙ্গে সঙ্গে ফোনটি কার্যত হ্যাং হয়ে যাচ্ছে।

এ নিয়ে অ্যাপলের এক কর্মকর্তা জানায়, বিষয়টি তাদের নজরে আসার সঙ্গে সঙ্গে সমাধানে চেষ্টা করছে। এটি হার্ডওয়্যার জনিত সমস্যার কারণে হচ্ছে বলেও তিনি ম্যাকরিউম্যারকে জানান। একই সঙ্গে অ্যাপল তাদের ব্যবহারকারীদের আইওএস আপডেট রাখার জন্য অনুরোধ করেছে।