Share

ফটোনিউজবিডি ডেস্ক:

মহামারি করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে এক হাজার ১৫২ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৯৫ হাজার ৩১৯ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৭৪ হাজার ১৬৬ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি আট লাখ ৪০ হাজার ৪৯ জনে।
গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে যুক্তরাষ্ট্র, ইতালি, ফ্রান্স, ব্রাজিল, রাশিয়া, জাপান, পোলান্ড ও তাইওয়ানের মতো দেশগুলো।
বুধবার (১৯ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।
গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত ও মৃত্যুতে শীর্ষে থাকা জার্মানিতে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৩০ হাজার ৭৪ জন এবং মারা গেছেন ২৪৮ জন। এ নিয়ে ভাইরাসটিতে এখন পর্যন্ত দেশটিতে মোট সংক্রমণ বেড়ে ৩ কোটি ৪৮ লাখ ৮৮ হাজার ৯৬৩ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৫১ হাজার ৮৭৭ জনে।
এদিকে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৭১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এসময়ে মারা গেছেন ১৬৪ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ কোটি ৮৯ লাখ ৭ হাজার ৭৪৭ জনে। এরমধ্যে মারা গেছেন ১০ লাখ ৯১ হাজার ৮৬ জন।
বৈশ্বিক সংক্রমণের দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৮৭ হাজার ৬৬৬ জন এবং মারা গেছেন ১০১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৬৩ লাখ ৫৫ হাজার ৬৯৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৬ হাজার ৮১ জন।